Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারায়ণগঞ্জে আবারও মৃত্যু ৩, শনাক্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে


২৮ জুন ২০২০ ১৩:১৭

নারায়ণগঞ্জ: করোনাভাইরাসের হটস্পট নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় আরও তিনজন মারা গেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১১৩। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২জন। এতে করে মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ২১জন। নতুন করে মারা যাওয়া তিনজনের মধ্যে রূপগঞ্জের দুই জন- এক নারী (৬৫) ও এক পুরুষ (৫৫)। মৃত অপর ব্যক্তি নাসিক এলাকার এক তরুণী (২৬)। রোববার (২৮ জুন) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানিয়েছে।

জেলা সি‌ভিল সার্জন মো. ইম‌তিয়াজ জানান, নাসিক এলাকায় মারা গেছেন ৬১ জন ও আক্রান্ত ১ হাজার ৭৫৮ জন। সদর উপজেলায় মারা গেছেন ২২ জন ও আক্রান্ত ১ হাজার ১৯৪ জন। বন্দরে আক্রান্তের সংখ্যা ১৭২ ও মারা গেছেন ৩ জন। এছাড়া আড়াইহাজারে আক্রান্ত ৪৬৮ ও মারা গেছেন ৪ জন, সোনারগাঁয়ে আক্রান্ত ৪৪৪ জন ও মারা গেছেন ১৩ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ১০ জন ও ৯৮৫ জন আক্রান্ত।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৭১ জন। তাদের মধ্যে নাসিক এলাকার ৯৬৫, সদর উপজেলার ৭৫৯, রূপগঞ্জের ১৯২, আড়াইহাজারের ৩১৫, বন্দরের ৬৬ ও সোনারগাঁয়ে ১৭৪ জন।

উল্লেখ্য, ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। ৩০ মার্চ নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে প্রথম পুতুল নামে এক নারী মারা যান। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর। কিন্তু ধীরে ধীরে প্রশাসনের উদাসীনতায় মুখ থুবড়ে পড়ে লকডাউন।

পরবর্তীতে ৭ জুন দুপুরে নতুন করে শহরের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার রূপায়ন টাউনকে অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করে রেড জোন ও লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। কিন্তু তিনদিনের মাথায় এ কার্যক্রমও ভেস্তে যায়। রীতিমত সমালোচনার ঝড় ওঠে। ফলে প্রত্যাহার করে নেয়া হয় তিন এলাকার লকডাউন। এরপর ২৩ জুন নারায়ণগঞ্জের ১৯টি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে এসব এলাকার ব্যাপারে পরবর্তী করণীয় জানতে করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির কাছে সুপারিশ পাঠিয়েছে নারায়ণগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ।

নারায়ণগঞ্জে করোনায় মৃত্যু ৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর