Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তোমাদের ওপর চাপ তৈরি করতে চাইনি— ডিএমসি পরিচালককে ডা. জাফরুল্লাহ


৩ জুলাই ২০২০ ০০:১৫

ঢাকা: তোমাদের এখানে অনেক রোগী। তাই তোমাদের ওপর বাড়তি চাপ তৈরি করতে চাইনি। গণস্বাস্থ্য নগর হাসপাতালেই চিকিৎসা নিয়েছি। তোমাদের ও দেশবাসীর দোয়ায় এবং চিকিৎসকদের অক্লান্ত সেবা-পরিশ্রমে আমি এখন সুস্থ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের উদ্দেশে কথাগুলো বলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাত সদ্য করোনামুক্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার (২ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালে সিটি স্ক্যান শেষে প্রতিষ্ঠানটির পরিচালকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে তিনি।

এ সময় ডিএমসি পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দীন ডা. জাফরুল্লাহ চৌধুরীকে বলেন, ‘আপনার জন্যে আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার সব ব্যবস্থা করেছিলাম।  আপনি আমাদের চিকিৎসা নিলে আমরা খুবই উৎসাহী হতাম।’

গত ২৪ মে করোনায় আক্রান্ত হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ডা. জাফরুল্লাহ চৌধুরীর উন্নত চিকিৎসার জন্যে জরুরি ভিত্তিতে আইসিইউ কেবিন বরাদ্দ দেয়। ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের চিকিৎসকরা সবসময় তার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং প্লাজমা সরবরাহ করেন। বিষয়টি ভোলেননি তিনি। চিকিৎসায় সহযোগিতার জন্য পরিচালকের অফিসে গিয়ে চিকিৎসক, টেকনিশিয়ানসহ সব কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা।

এ সময় তিনি ঢাকা মেডিকেল কলেজের প্রথম পরিচালক কর্নেল এম এন হকের সততা ও কর্তব্যের কথা স্মৃতিচারণ করে বলেন, ‘হি ওয়াজ গ্রেট ম্যান। প্রথম পরিচালক কখনো বিদেশে গিয়ে চিকিৎসা নিতেন না, বিদেশে গিয়ে চিকিৎসা নেওয়া পছন্দ করতেন না। তিনি সৎ ও নিষ্ঠাবান ছিলেন। শত প্রতিকূলতার মাঝে তুমিও (বর্তমান পরিচালক) ভালো কাজ করছ।’

এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে ছিলেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের আইসিইউ প্রধান অধ্যাপক ডা. নাজীব মোহাম্মদ, রেডিওলজি প্রধান অধ্যাপক ডা. মতিন খান, অধ্যাপক ডা. শওকত আরমান ও জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

গণস্বাস্থ্য কেন্দ্র গণস্বাস্থ্য নগর হাসপাতাল ডা. জাফরুল্লাহ চৌধুরী ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর