Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শোক দিবসে জাতির পিতার ভূমিকা নবীনদের কাছে তুলে ধরার তাগিদ


৫ জুলাই ২০২০ ০১:৫৫

ঢাকা: জাতীয় শোক দিবস ২০২০ পালনে গৃহীত কর্মসূচি নিয়ে অনলাইনে সভা করেছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। আলোচনায় বাঙালি জাতির মুক্তির লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের ভূমিকা নতুন প্রজন্মের কাছে তুলে আনার ওপর জোর দেন আলোচকরা।

শনিবার (৪ জুলাই) বিকেল সাড়ে ৩টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। কমিটির প্রধান মিডিয়া কর্মকর্তা নাসরীন জাহান লিপি এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

পরে, গত ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে টেলিভিশন চ্যানেল ও অনলাইন মিডিয়ায় বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচারিত হয় এবং অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিপুল অংশগ্রহণের তথ্য জানিয়ে কুইজ প্রতিযোগিতার ফলাফল খুব শিগগিরই ঘোষণা করা হবে বলে জানান জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

জাতীয় বাস্তবায়ন কমিটি’র আমন্ত্রিত সদস্যরা অনলাইন অ্যাপ ‘জুম’-এর মাধ্যমে সভায় অংশ নেন। সভায় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

আরও উপস্থিত ছিলেন নাট্যজন রামেন্দু মজুমদার, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ্ সিরাজী, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, অ্যাটকো’র সভাপতি ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু এবং অ্যাটকো’র সিনিয়র সহসভাপতি ও একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, অধ্যাপক ফকরুল আলম, একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, সাংবাদিক ও কলামিস্ট সুভাষ সিংহ রায়, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কবি তারিক সুজাত এবং শিল্প-সাহিত্য, সাংবাদিকতা, রাজনৈতিক অঙ্গনের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিত্বসহ বাস্তবায়ন কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতার ভূমিকা মুজিববর্ষ শোক দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর