Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পার্ক ভিউ হসপিটালের কাছে মৃত্যুর ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে আবেদন


৫ জুলাই ২০২০ ২১:১১

ঢাকা: করোনা নেগেটিভ সনদ দেখানোর পরও ভর্তি না নেওয়ায় বাবার মৃত্যুর জন্য দায়ী করে চট্টগ্রামের পার্ক ভিউ হসপিটালের কাছে ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন এক ব্যক্তি। রোববার (৫ জুলাই) চট্টগ্রামের কর্ণফুলী এলাকার বাসিন্দা মৃত হাজী মোহাম্মদ হোসাইনের ছেলে হেলাল উদ্দিনের পক্ষে অ্যাডভোকেট ইয়াদিয়া জামান এ আবেদন করেন।

আবেদনে হাসপাতালে ভর্তি না করার কারণে যেসব রোগী মারা যাচ্ছে তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। সেইসঙ্গে করোনা সংক্রান্ত রোগী ভর্তি না করার বিষয়ে অভিযোগ দেওয়ার জন্য পুলিশের একটি পৃথক হটলাইন চালুর বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি যেসব হাসপাতাল বা ক্লিনিক রোগী ভর্তির বিষয়ে সরকারি নির্দেশনা লঙ্ঘন করবে তাদের লাইসেন্স বাতিল করার বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোগী ভর্তি না করা এবং অতিরিক্ত বিল নেওয়ার অভিযোগে ‘৩০ মিনিটে সাতদিনের অক্সিজেন বিল! অরাজকতার এ শুধু খণ্ডচিত্র’ শিরোনামে গত ২৭ জুন একটি পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদন যুক্ত করে রিট দায়ের করা হয়। এর সঙ্গে আজ সম্পূরক আবেদন করা হয়।

সম্পূরক আবেদনে বলা হয়, আবেদনকারী হেলাল উদ্দিনের পিতা হাজী মোহাম্মদ হোসাইন অসুস্থ হয়ে পড়লে তাকে গত ২ জুলাই সকাল সাড়ে সাতটার সময় চট্টগ্রামের পাঁচলাইশ থানার কাঠালগঞ্জ রোডের পার্ক ভিউ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগ থেকে তাকে অষ্টম তলায় সিসিইউতে ভর্তি করতে বলা হয়। কিন্তু ওই ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা চতুর্থ তলার ইউনিটে ভর্তি করতে বলেন। চতুর্থ তলায় গেলে তাকে আবার অষ্টম তলায় যেতে বলা হয়। এবার অষ্টম তলায় দায়িত্বশীল কর্মকর্তা বলেন, আমরা আশঙ্কা করছি রোগীর করোনা হয়েছে। তাই এ বিষয়ে পরীক্ষার সনদ ছাড়া ভর্তি করা যাবে না। এসময় করোনা হয়নি মর্মে সনদ (নেগেটিভ) দেখানোর পরও রোগী ভর্তি করেনি। এভাবে দেড়ঘণ্টা কেটে যায়। এ অবস্থায় সকাল নয়টায় তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় হাসপাতালের বিরুদ্ধে থানায় বার বার যেয়েও কোনো অভিযোগ দায়ের করতে পারেননি তিনি। পরে তিনি হাইকোর্টে আবেদন করেন।

আবেদন টপ নিউজ পার্ক ভিউ হসপিটাল মৃত্যুর ক্ষতিপূরণ হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর