Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইন্দুরকানী ইউএনও অফিসের ২ পদের মৌখিক পরীক্ষা স্থগিত


৭ জুলাই ২০২০ ২৩:৪৫

ঢাকা: পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে অফিস সহায়ক পদে লিখিত পরীক্ষা ছাড়াই দুই প্রার্থীকে সরাসরি মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত দেখানো নোটিশের কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (৭ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী মো. জহুরুল ইসলাম মুকুল।

পরে এই আইনজীবী জানান, গত ১৬ মার্চ পিরোজপুরের ইন্দুরকানী ইউএনও কার্যালয়ে দুই অফিস সহায়ক নিয়োগের বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। ৩০ মার্চের মধ্যে স্থানীয় ২৬০ জন নিয়োগ প্রার্থী নিয়োগ পরীক্ষার জন্য আবেদন করেন। পরীক্ষার জন্য তারা প্রত্যেকে ৩০০ টাকা করে ব্যাংক ড্রাফটও করেন। তবে করোনা পরিস্থিতিতে ওই নিয়োগ প্রক্রিয়া কিছুদিনের জন্য থেমে যায়।

আইনজীবী মুকুল বলেন, এর মধ্যেই হঠাৎ করে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সম্পূর্ণ নিয়ম বহির্ভূতভাবে প্রার্থীদের মধ্য থেকে দু’জনকে সরাসরি মৌখিক পরীক্ষার জন্য নাম চূড়ান্ত করে নোটিশ জারি করা হয় ইউএনও অফিস থেকে।

আগ্রহী প্রার্থীদের পরীক্ষার সুযোগ না দিয়েই পছন্দের দুই প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করে ইউএনও’র নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সচিব এবং পিরোজপুরের জেলা প্রশাসকসহ চার জনকে বিবাদী করা হয়।

অফিস সহায়ক ইন্দুরকানী ইউএনও অফিস নিয়োগ মৌখিক পরীক্ষা মৌখিক পরীক্ষা স্থগিত লিখিত পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর