Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার হত্যার হুমকির অভিযোগে বিএমএ নেতা ফয়সলের জিডি


১৯ জুলাই ২০২০ ১৮:২৩

চট্টগ্রাম ব্যুরো: হত্যার হুমকি পাবার অভিযোগ এনে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী। মোটরসাইকেলে করে একদল যুবক বাসার নিচে এসে ফয়সল ইকবালকে হুমকি দিয়ে যায় বলে জিডিতে উল্লেখ করেছেন তিনি।

সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনির লাশ ফেলার হুমকির অভিযোগ, চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপে মারামারির পর বিএমএর বিরুদ্ধে হামলায় মদদ দেওয়ার অভিযোগ এবং পাল্টাপাল্টি বিবৃতির প্রেক্ষাপটে হত্যার হুমকি পাবার কথা জানিয়ে ফের আলোচনায় এলেন ফয়সল ইকবাল।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জুলাই) রাতে চট্টগ্রাম নগরীর চকবাজার থানায় জিডি দায়ের হয়। এতে ফয়সল ইকবাল উল্লেখ করেছেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাত-আটটি মোটর সাইকেলে করে ২০-২২ জন সন্ত্রাসী নগরীর মেহেদিবাগে তার বাসায় যায়। তারা প্রথমে দারোয়ানকে তার গাড়ি কোনটা জানতে চায়। দারোয়ান জানান, তিনি গাড়ি নিয়ে বেরিয়ে গেছেন। এরপর সন্ত্রাসীরা তাকে গালিগালাজ এবং চট্টগ্রাম মেডিকেলে গিয়ে খুন করবে বলে চিৎকার করতে থাকে।

বিএমএ নেতা ফয়সল ইকবাল সারাবাংলাকে বলেন, ‘করোনার দুর্যোগময় মুহূর্তে চট্টগ্রামের চিকিৎসকেরা যখন মানুষকে বাঁচাতে যুদ্ধ করছেন, তখন একটি রাজনৈতিক মহল চিকিৎসকদের প্রতিপক্ষ বানিয়ে মাঠে নেমেছে। তারা বিএমএ নেতা হিসেবে আমার বিরুদ্ধে প্রথমে কুৎসা রটিয়েছে। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজের পরিবেশ অশান্ত করার চেষ্টা করেছে। সবশেষ তারা আমাকে হত্যার হুমকি দিয়েছে। আমি আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারস্থ হয়েছি। আশা করি, তারা তদন্তপূর্বক ব্যবস্থা নেবে।’

বিজ্ঞাপন

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘ফয়সল ইকবাল সাহেব জিডি করেছেন। আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করছি। ইতোমধ্যে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আমরা সেগুলো যাচাইবাছাই করে দেখছি।’

ফয়সল ইকবাল চৌধুরী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। রাজনীতিতে তিনি চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়ার ‘সাফাই গেয়ে’ সমালোচনায় পড়েছিলেন বিএমএ নেতা ফয়সল। এর প্রতিবাদে বিভিন্ন সংগঠন সোচ্চার হয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে। এর মধ্যে গত ২২ জুন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে বিএমএ নেতা ফয়সল ইকবাল ‘লাশ ফেলার হুমকি’ দিয়েছেন মর্মে কয়েকটি অনলাইন পোর্টালে খবর প্রকাশিত হয়। এর প্রতিবাদে ফয়সল ইকবালের বিরুদ্ধে মাঠে নামে ছাত্রলীগ। নুরুল আজিম রনি নগরীর পাঁচলাইশ থানায় ফয়সলের বিরুদ্ধে জিডি করেন। রনি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

এরপর গত ১২ জুলাই সকালে চমেক হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম বিতরণের জন্য যান স্থানীয় সাংসদ মহিবুল হাসান চৌধুরী নওফেল। কর্মসূচি শেষে তিনি হাসপাতাল ত্যাগের পর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীন ও নওফেলের অনুসারী চমেক ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে মারামারি হয়। এতে দুই পুলিশসহ অন্তঃত ১৩ জন আহত হয়। এই ঘটনায় পরদিন নওফেলের অনুসারী চমেক ছাত্রলীগের নেতা খোরশেদুল আলম বাদী হয়ে ১১ চিকিৎসকসহ ৩৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলার আসামিদের মধ্যে আছেন, চিকিৎসক সোহেল পারভেজ সুমন, হিমেল চাকমা, সায়েম তানভীর, ওয়াসিম সাজ্জাদ রানা, হাবিবুর রহমান, এম আউয়াল রাফি, ওসমান গণি, ফয়সাল আহমেদ, তাজওয়ার রহমান অয়ন, আরমানউল্লাহ চৌধুরী ও নাবিদ তানভীর এবং চমেক ছাত্র শাহরিয়ার মো. রাহাতুল ইসলাম, আল আমিন ইসলাম শিমুল, সোয়েব আলী খান, ওয়াহিদ মুরাদ শাহীন ও মাহাদি বিন হাশিম। আসামিরা সবাই মেয়র নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

এছাড়া ফেসবুকে ভাইরাল হওয়া একটি গ্রুপ চ্যাটের স্ক্রিনশটে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সম্মানহানির অভিযোগ এনে চিকিৎসক নেতা মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরীর বিরুদ্ধে পাঁচলাইশ থানায় আরেকটি এজাহার জমা দেন চমেক ছাত্র অভিজিৎ দাশ। তবে মামলাটি গ্রহণ করা হয়নি।

ডাক্তারদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ জানিয়ে বিএমএ চট্টগ্রাম শাখা ‘আন্দোলন ও প্রতিরোধের’ ঘোষণা দেয়। পাল্টা বিবৃতিতে নওফেলের অনুসারী ছাত্রলীগ নেতারা বিএমএ’র বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডে মদদ দেওয়ার অভিযোগ আনেন।

টপ নিউজ ডায়েরি ফয়সল সাধারণ ডায়েরি

বিজ্ঞাপন
সর্বশেষ

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর