Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজারে সূচক ঊর্ধ্বমুখী


২১ জুলাই ২০২০ ১৬:০৮

ঢাকা: সূচকের ঊর্ধমুখীতে শেষ হয়েছে পুঁজিবাজারের সপ্তাহের তৃতীয় কার্যদিবসের লেনদেন। মঙ্গলবার (২১ জুলাই) দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সঙ্গে আর্থিক ও শেয়ার লেনদেন বেড়েছে। তবে অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন।

মঙ্গলবার (২১ জুলাই) ডিএসইতে ৩৪৭টি প্রতিষ্ঠানের ৭ কোটি ৯৬ লাখ ৮০ হাজার ৪৪৭টির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১৩১টির, কমেছে ৩৭টির এবং ১৭৯টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত থাকে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৫ পয়েন্টে উন্নীত হয়। ডিএসইর শরিয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯৪৮ এবং ১ হাজার ৩৭২ পয়েন্টে উন্নীত হয়। দিনশেষে ডিএসইতে ২৫২ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে।

অন্যদিকে, এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ২০০টি প্রতিষ্ঠানের ২০ লাখ ৯৮ হাজার ৪০৮টি শেয়ার ও মিউচুয্যাল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেয়ারের মধ্যে দাম বেড়েছে ৭৩টির, কমেছে ৩১টির এবং ৯৬টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে।

দিনশেষে সিএসই‘র সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ৫৭ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৬২০ পয়েন্টে উন্নীত হয়। এদিন সিএসইতে ৫ কোটি ৮০ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ পুঁজিবাজার লেনদেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর