Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজাবে সূচক ও লেনদেন কমেছে


২২ জুলাই ২০২০ ১৬:৪২

ঢাকা: পুঁজিবাজারে সূচকের পতন দিয়ে শেষ হয়েছে লেনদেন। বুধবার (২২ জুলাই) দিনশেষে ঊভয় পুঁজিবাজারে সূচকে সঙ্গে কমেছে আর্থিক লেনদেন। তবে এদিন বরাবরের মতো ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ফ্লোর প্রাইসিংয়ের কারণে অধিকাংশ শেয়ারের দাম অরিবর্তিত থাকে।

বুধবার (২২ জুলাই) ডিএসইতে ৩৪০টি প্রতিষ্ঠানের ৮ কোটি ৫৩লাখ ৮৪ হাজার ৬৪২টির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে।

লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৬৪টির, কমেছে ৯৬টির এবং ১৮০টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত থাকে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৪ হাজার ৭৬ পয়েন্টে নেমে আসে। এদিন ডিএসইর শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক এক পয়েন্ট কমে যথাক্রমে ৯৪৫ এবং ১ হাজার ৩৭১ পয়েন্টে নেমে আসে। এদিন ডিএসইতে ২৪৭ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগেরদিন ডিএসইতে ২৫২ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছিল।

অন্যদিকে এদিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ১৯৬টি প্রতিষ্ঠানের ২২ লাখ ৭০ হাজার ৩৪৭টি শেয়ার ও মিউচুয্যাল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের শেষয়ারের মধ্যে দাম বেড়েছে ৪৩টির, কমেছে ৭৩টির এবং ৯৯টি শেয়ারের দাম অপরিবর্তিত থাকে। দিনশেষে সিএসই‘র সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৬০৭ পয়েন্টে নেমে আসে। এদিন সিএসইতে ৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

সারাবাংলা/জিএস/এমআই

টপ নিউজ পুঁজি বাজার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর