Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ‘টেকনিক্যাল সেন্টার’ প্রতিষ্ঠার উদ্যোগ


২৫ জুলাই ২০২০ ১৬:৫৩

চট্টগ্রাম ব্যুরো: শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষা দিতে ‘প্রফেশনাল টেকনিক্যাল সেন্টার’ প্রতিষ্ঠার উদ্যোগ নিচ্ছে চট্টগ্রামের বেসরকারি প্রিমিয়ার ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

শুক্রবার (২৫ জুলাই) সকালে প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের এক সভায় এই বিষয়ে নীতিগত প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এই সভায় সভাপতিত্ব করেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ার‌ম্যান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভায় বোর্ড অব ট্রাস্টিজের সদস্যরা শিক্ষার্থীদের কর্মোপযোগী শিক্ষা দেওয়ার বিষয়ে গুরুত্ব দিয়েছেন। তারা বলেছেন, উচ্চশিক্ষা শেষ করে অনেক তরুণ-যুবক বিশ্ববিদ্যালয় থেকে বের হচ্ছেন কিন্তু কর্মজীবনে গিয়ে ভালো কোনো চাকরি পাচ্ছেন না। কর্মজীবনে তারা তাদের শিক্ষা অনুযায়ী নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারছেন না। এজন্য বিশ্ববিদ্যালয়ে পাঠ্য বিষয়ের সঙ্গে সহশিক্ষা হিসেবে ডিপ্লোমা কোর্স, সার্টিফিকেট কোর্স পাঠ্যতালিকায় অন্তর্ভুক্ত করতে হবে।

বোর্ড অব ট্রাস্টিজের সদস্যদের মতামতের ভিত্তিতে প্রিমিয়ার ইউনিভার্সিটিতে একটি প্রফেশন্যাল টেকনিক্যাল সেন্টার প্রতিষ্ঠার নীতিগত প্রস্তাব গ্রহণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, হাসিনা মহিউদ্দিন, অরুণ দাশগুপ্ত এবং সাবিহা মুসা। এছাড়া বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হিসেবে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, খ্যাতিমান নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, রেমন্ড আরেং এবং প্রতিষ্ঠাতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্যের উপদেষ্টা ও প্রধান প্রকৌশলী মো. আবু তাহের এবং রেজিস্ট্রার খুরশিদুর রহমানও সভায় ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সভায় সদ্যপ্রয়াত জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী, সাংবাদিক কামাল লোহানী, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, রাষ্ট্রপতির অনুজ আব্দুল হাই, বিপ্লব বড়ুয়ার চাচা জিনানন্দ মহাথেরো এবং এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

উদ্যোগ টেকনিক্যাল প্রিমিয়ার


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর