Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাম্পের মনোনয়ন ঘোষণায় গণমাধ্যম থাকছে না


২ আগস্ট ২০২০ ২০:২৭

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে ডোনাল্ড ট্রাম্পের পুনঃমনোনয়ন ঘোষণার আয়োজন হবে রুদ্ধদ্বার, থাকবেন না কোনো গণমাধ্যমের প্রতিনিধি। খবর বিবিসি।

এদিকে, রিপাবলিকান পার্টির মুখপাত্র জানিয়েছেন, নভেল করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মাথায় রেখে চলতি মাসের শেষদিকে অনুষ্ঠেয় পার্টির জাতীয় কনভেনশনের আয়োজন হবে কেবলমাত্র আমন্ত্রিত ডেলিগেটদের নিয়ে। সেখানে বাইরের কারও প্রবেশাধিকার থাকবে না।

এ ব্যাপারে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, যদি তাই হয় – তাহলে আধুনিক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে এ ঘটনা হবে এক বিরল দৃষ্টান্ত।

এর আগে, পার্টির পক্ষ থেকে প্রার্থীর চূড়ান্ত মনোনয়ন ঘোষণার আয়োজনে ব্যাপকভাবে গণমাধ্যম কর্মীদের আমন্ত্রণ জানানোর রেওয়াজ ছিল। ওই আয়োজন থেকেই ভোটারদের লক্ষ্য করে ইশতেহার ঘোষণা করে পার্টিগুলো। আর গণমাধ্যম সেই ইশতেহারের খবর ভোটারদের কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব পালন করে থাকে।

অন্যদিকে, আগস্টের ২৪ তারিখ নর্থ ক্যারোলিনার শার্লটে রিপাবলিকান পার্টির ৩৩৬ ডেলিগেট এক নিয়ম রক্ষার ভোটে অংশ নিয়ে পার্টি থেকে ট্রাম্পের পুনঃমনোনয়নের বিষয়টি চূড়ান্ত করবেন বলে পার্টির সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০ এ রিপাবলিকান পার্টি থেকে পুনঃনির্বাচিত হওয়ার প্রত্যাশা নিয়ে ভোটের লড়াইয়ে নামবেন ডোনাল্ড ট্রাম্প। ডেমোক্রেট দল থেকে তার মুখোমুখি হবেন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন।

কনভেনশন ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০ রিপাবলিকান পার্টি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর