Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে কোতোয়ালী থানার ওসি করোনায় আক্রান্ত


৫ আগস্ট ২০২০ ১৯:০৬

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চট্টগ্রামের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। বৈশ্বিক এই রোগের চট্টগ্রামে সংক্রমণ শুরুর পর থেকে আক্রান্তদের সহায়তা, লকডাউন কার্যকর ও ঘরবন্দি মানুষকে সেবা দেওয়াসহ নানা ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে আলোচিত হয়েছিলেন তিনি। ওসিসহ এ নিয়ে কোতোয়ালী থানা ও ফাঁড়িতে কর্মরত ৪০ জন পুলিশ সদস্য আক্রান্ত হলেন।

বুধবার (০৫ আগস্ট) বিকেলে পাওয়া নমুনা পরীক্ষার প্রতিবেদনে তার সংক্রমণ শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন ওসি মহসীন।

তিনি জানান, ঈদুল আজহার দিন থেকেই শরীরে প্রচণ্ড ব্যথা এবং কাশি ও গলাব্যথায় আক্রান্ত হন তিনি। রাতেই জ্বর আসে। এখনও একই উপসর্গ আছে তার। চিকিৎসকের পরামর্শে পরিবারের সদস্যদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে তিনি কোতোয়ালী থানা কোয়ার্টারে অবস্থান করছেন।

চট্টগ্রামে গত ৩ এপ্রিল প্রথম একজন করোনা রোগী শনাক্ত হয়। এর আগে থেকেই চট্টগ্রামে করোনার সংক্রমণের বিস্তৃতি ঠেকাতে লকডাউন কার্যকর হয়।

লকডাউনের শুরু থেকেই ‘ঘরবন্দি’ মানুষের বাসায় খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া, আক্রান্তদের থানার গাড়িতে হাসপাতালে নেওয়া, চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্য পরিবহনের ব্যবস্থা করা, টেলিমেডিসিন সেবা চালু, সচেতনতামূলক বিশেষ কর্মসূচি পালন, ভ্রাম্যমাণ ফার্মেসি সেবাসহ বিভিন্ন মানবিক উদ্যোগ নেওয়া হয়েছে কোতোয়ালী থানার পক্ষ থেকে। এই কার্যক্রম চালাতে গিয়ে আক্রান্ত হয়েছেন ৪০ জন পুলিশ সদস্য, যাদের অনেকেই সুস্থ হয়ে আবারও থানায় ফিরেছেন। সর্বশেষ আক্রান্ত হলেন ওসি মোহাম্মদ মহসীনও।

করোনা আক্রান্ত কোতোয়ালী থানার ওসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর