Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্র্যাক ইপিএলের সিইও হলেন আহসানুর রহমান


১০ আগস্ট ২০২০ ২০:১২

ঢাকা: ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ হাউজের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন আহসানুর রহমান। এর আগে তিনি প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড সেলস বিভাগে এবং ইনস্টিটিউশনাল বিজনেস ইউনিট বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সোমবার (১০ আগস্ট) ব্র্যাক ইপিএলের বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আহসানুর রহমানকে ভারপ্রাপ্ত সিইও’র দায়িত্ব দেওয়া হয়েছে। ব্র্যাক ইপিএল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আহসানুর রহমান গত ১৩ বছর ধরে পুঁজিবাজারের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তিনি ২০০৯ সালের নভেম্বরে ব্র্যাক ইপিএলে যোগ দেন। এর আগে তিনি এএম সিকিউরিটিজ ও ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়ন, বিদেশি ব্রোকার ও ফান্ড ম্যানেজারদের সঙ্গে সুসম্পর্ক স্থাপন করে তাদের বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগে আশ্বস্ত করেছেন।

আহসানুর রহমান ২০০৭ সালে বেসরকারি ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ফাইন্যান্স) থেকে বিবিএ ডিগ্রি লাভ করেন। স্নাতক পর্যায়ে সিজিপিএ পেয়েছিলেন ৩ দশমিক ৯৪, যার স্বীকৃতি হিসেবে বিশ্ববিদ্যালয় থেকে ‘সুমা কাম লড’ (দুর্দান্ত) সম্মাননা দেওয়া হয়।

২০১৯ সালে তিনি সিঙ্গাপুরে ইম্প্যাক্ট ইনভেস্টমেন্ট নিয়ে একটি এক্সিকিউটিভ সার্টিফিকেট প্রোগ্রামে অংশ নেন। আহসানুর। এছাড়াও ২০১৭ সালে ভারতে সাউথ এশিয়ান লিডারশিপ প্রোগ্রাম, সিঙ্গাপুরে ক্লায়েন্ট সার্ভিসিং কোর্স, ২০১৬ সালে সিঙ্গাপুর থেকে প্র্যাকটিক্যাল পোর্টফলিও ম্যানেজমেন্ট অ্যান্ড অ্যালোকেশন কোর্স সম্পন্ন করেন তিনি।

আহসানুর রহমান ব্র্যাক ইপিএল সিইও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর