Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ক্যাম্পাসে ফরাসি রাষ্ট্রদূত


৯ মার্চ ২০১৮ ০৯:০৪

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম: চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ক্যাম্পাস পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত মারি আনিক বুর্দা। এই প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রম অবগত হয়ে তিনি ইডিইউ’র সময়োপযোগী ও মানসম্পন্ন উচ্চশিক্ষার প্রশংসা করেছেন।

বৃহস্পতিবার (০৮ মার্চ) বিকেলে নগরীর খুলশী থানার পূর্ব নাসিরাবাদে ইডিইউ’র স্থায়ী ক্যাম্পাস পরিদর্শনে যান ফরাসি রাষ্ট্রদূত মারি আনিক বুর্দা। তিনি এক ঘন্টারও বেশি সময় ক্যাম্পাসে অবস্থান করেন।

ক্যাম্পাসে ফরাসি রাষ্ট্রদূতকে স্বাগত জানান ইডিইউ’র ডিরেক্টর শাফায়েত চৌধুরী। তিনি ইউনিভার্সিটির ক্লাসরুম, লাইব্রেরি, ক্যান্টিন, খোলা মাঠ ঘুরে ঘুরে দেখেন।

এসময় রাষ্ট্রদূত বলেন, ক্যাম্পাসটি ঘুরে মনে হল ইডিইউ হায়ার এডুকেশনে নতুনত্ব আনতে চায়। তবে এই জন্য মান ও গুণগত ধারা বজায় রাখতে হবে।

ইডিইউ’র শিক্ষার্থীদের ফ্রান্সে উচ্চশিক্ষায় ভর্তি, স্কলারশীপ ও পছন্দের বিষয় পাওয়ার ক্ষেত্রে বাংলাদেশি শিক্ষার্থীদের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

ইডিই নিয়ে প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমানের পরিকল্পনার কথাও তুলে ধরেন শাফায়েত চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রামের পরিচালক ড. সেলভাম থোরেজ, ফার্স্ট ডেপুটি ডিরেক্টর ড. গুরুপদ চক্রবর্তী, ইডিইউ’র ট্রেজারার প্রফেসর সামস উদ দোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, তিন অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন, ড. মোহাম্মদ রকিবুল কবীর ও মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী এবং প্রক্টর অনন্যা নন্দী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর