Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুন্দরবনে ট্রলার ও ফাঁদসহ ৭ হরিণ শিকারি আটক


১৫ আগস্ট ২০২০ ১৬:৪৬

বাগেরহাট: পূর্ব সুন্দরবনের কচিখালী অভয়ারণ্য এলাকার পক্ষির চর থেকে সাতজন হরিণ শিকারিকে আটক করেছে বনরক্ষিরা। এসময় তাদের কাছ থেকে একটি ট্রলারসহ হরিণ শিকারের ফাঁদ ও জাল জব্দ করা হয়। শনিবার (১৫) সকালে জ্ঞানপাড়া টহল ফাঁড়ির বনরক্ষিরা গোপন সংবাদের ভিত্তিতে শিকারিদের আটক করে।

বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, পাথরঘাটা উপজেলার জ্ঞানপাড়া এলাকার কুখ্যাত হরিণ শিকারী আর্ধশতাধিক মামলার আসামি মালেক গোমস্তার সহযোগী ইব্রাহীম বিশ্বাস তার লোকজন নিয়ে সুন্দরবনে যায়। এ খবর পেয়ে জ্ঞানপাড়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাদিক মাহমুদ বনরক্ষিদের নিয়ে বনে তল্লাশি অভিযান চালায়। একপর্যায়ে ভোর ৫টার দিকে কচিখালীর পক্ষির চর থেকে তাদের আটক করতে সক্ষম হয়।

বিজ্ঞাপন

আটকরা হচ্ছে- পাথরঘাটা উপজেলার দক্ষিন চরদুয়ানী গ্রামের মুনসুর আলী বিশ্বাসের ছেলে দলনেতা ইব্রাহীম বিশ্বাস (৩৫), ইব্রাহিমের ছেলে মো. ইউনুচ (১৮), একই গ্রামের মো. ইসমাইলের ছেলে মো. মোস্তফা (৩০), পাথরঘাটার উপজেলার সায়রাবাদ গ্রামের আ. হকের ছেলে শুকুর আলী (১৯), উত্তর কাঠালতলী গ্রামের আ. হামিদের ছেলে ইলিয়াস (৩০), তালুকের চরদুয়ানী গ্রামের হাবিব মোল্লার ছেলে রাজু (২৫) ও মঠবাড়িয়া উপজেলার নলি গ্রামের আ. ছালাম কাজির ছেলে জাকির কাজি (৩৫)।

এসময় তাদের কাছ থেকে একটি ইঞ্জিনচালিত ট্রলার, দুইশ’ হাত ইলিশের জাল ও দুইশত হাত নাইলনের তৈরি হরিণ শিকারের ফাঁদসহ কয়েকটি দা ও ছুরি জব্দ করা হয়।

আটকদের বন আইনে মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হবে। আটক হরিণ শিকারি ইব্রাহিম বিশ্বাস প্রায় দুই মাস আগে কটকা অভয়ারণ্য এলাকার ছাপড়াখালি এলাকা থেকে হরিণসহ বন বিভাগের হাতে আটক হয়েছিল বলেও জানান এসিএফ।

বিজ্ঞাপন

জাল জব্দ সুন্দরবন হরিণ শিকারি হরিণ শিকারের ফাঁদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর