Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্বতারোহী রেশমাকে চাপা দেওয়া গাড়ির চালক গ্রেফতার


১৮ আগস্ট ২০২০ ২০:১৫

ঢাকা: মাইক্রোবাসের চাপায় নিহত পর্বতারোহী ও সাইক্লিস্ট রেশমা নাহার রত্নাকে চাপা দেওয়া সেই মাইক্রোবাসের চালককে গ্রেফতার করেছে পুলিশ। একইসঙ্গে ওই মাইক্রোবাসটিকেও জব্দ করা হয়েছে।

আরও পড়ুন- রাজধানীতে মাইক্রোবাসের চাপায় প্রাণ গেল পর্বতারোহী রেশমার

মঙ্গলবার (১৮ আগস্ট) ওই চালককে গ্রেফতার করা হয়েছে। রাতে এ তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছেন শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি। তিনি জানান, মাইক্রোবাসের ওই চালকের নাম নাঈম। তাকে রাজধানীর কাফরুলের ইব্রাহীমপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

চালককে ধরতে অভিযানের বিষয়ে শেরেবাংলা নগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, মামলাটির তদন্ত করে আসামি ও গাড়ি শনাক্ত করতে বেশ বেগ পেতে হয়েছে। দুর্ঘটনা এলাকার আশপাশের সব সিসি ক্যামেরার ফুটেজ দিনরাত চেক করতে হয়েছে। মোট ৩৮২টি সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করতে হয়েছে। সেখানকার ১০ থেকে ১২টি সিসি ক্যামেরা থেকে এই গাড়ির ছবি পাওয়া যায়। সব মিললেও গাড়ির নম্বর বের করতে আমাদের সবচেয়ে বেশি সময় লাগে।

তিনি আরও বলেন, কোনোভাবেই আমরা নম্বর বুঝতে পারছিলাম না। পরে নিজেরা গ্যারেজে গ্যারেজে গিয়ে নজরদারি শুরু করি। একপর্যায়ে আমরা চারটা গাড়ি শনাক্ত করি। যার মধ্যে একটি গণমাধ্যমের, একটি সূত্রাপুরের, একটি সাভারের, আরেকটি ইব্রাহিমপুরের। পরে বিভিন্ন মাধ্যমে আমরা নিশ্চিত হই যে নাইমের চালানো গাড়িটাই সেই গাড়ি। এরপর নাইমকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, এই গাড়িটিই তিনি চালাচ্ছিলেন।

পর্বতারোহী রেশমা ধানমন্ডি এলাকায় আইয়ুব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তিনি মিরপুর এলাকায় থাকতেন। নিয়মিত সাইক্লিং করতেন তিনি। গত ৭ আগস্ট সাইকেল নিয়ে বের হলে সকাল ৯টার দিকে শেরে বাংলা নগর থানার চন্দ্রিমা উদ্যান লেক রোড ব্রিজের কাছে একটি মাইক্রোবাস তাকে চাপা দেয়। পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- পর্বতারোহী রেশমার ঘাতকদের শাস্তি চেয়ে সাইকেল রাইড

২০১৯ সালের ২৪ আগস্ট ভারতের লাদাখে অবস্থিত স্টক কাঙরি পর্বত ও ৩০ আগস্ট কাং ইয়াতসে-২ পর্বতে সফলভাবে আরোহণ করেন রত্না। দুটি পর্বতই ছয় হাজার মিটারের বেশি উচ্চতার। ২০১৬ সালে বাংলাদেশের পাহাড় কেওক্রাডংয়ের চূড়া স্পর্শ করার মাধ্যমে শুরু হয় রেশমা রত্নার অভিযান। ওই বছরই মৌলিক প্রশিক্ষণের জন্য ভারতের উত্তরাখণ্ডের উত্তরকাশিতে অবস্থিত পর্বতারোহণ প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টিইনিয়ারিংয়ে যান তিনি। কিন্তু অ্যাডভ্যান্স বেজক্যাম্পে যাওয়ার পর তার পায়ে ফ্র্যাকচার হয়। দেশে ফেরার পর সুস্থ হতে লেগে যায় দীর্ঘদিন। পরবর্তী সময়ে নিজ উদ্যোগে সফলভাবে পর্বতারোহণের মৌলিক ও উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি।

টপ নিউজ পর্বতারোহী রত্না রেশমা নাহার রত্না সাইক্লিস্ট রত্না

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর