Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনআইডি‘র ডিজিসহ ইসি’র ৭৯ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত


১৮ আগস্ট ২০২০ ২০:৫৮

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলামসহ ইসি’র ৭৯ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৫৮ জন রাজস্ব খাতের, বাকি ২১ জন আউটসোর্সিং হিসেবে খাতের জনবল।

মঙ্গলবার (১৮ আগস্ট) ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আসাদুল হক সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজস্ব খাতের ৫৮ জনের মধ্যে ২৬ জন কর্মকর্তা ও ৩২ জন কর্মচারী। অন্যদিকে আউটসোর্সিং খাতের ২১ জন কর্মচারী আক্রান্তের তালিকায় রয়েছেন।

বিজ্ঞাপন

আসাদুল হক বলেন, করোনা আক্রান্তদের মধ্যে আট জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বাকিরা নিজেদের বাসাতেই হোম কোয়ারেনটাইন বা আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তবে করোনায় ইসির কোনো কর্মকর্তা-কর্মচারী এখন পর্যন্ত করোয় আক্রান্ত হয়ে মারা যাননি।

এদিকে ইসি সূত্র জানায়, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এখনো করোনায় আক্রান্ত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। পাশাপাশি করোনা পরীক্ষা করা হলে গত রোববার এনআইডি ডিজি‘র স্ত্রী ও এক মেয়েও করোনা পজিটিভ এসেছেন। বর্তমানে তারা সবাই বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন।

গত বছরের একদম শেষ সময়ে চীনে শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর একে একে বিশ্বের প্রায় সব দেশে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। চীনে শনাক্ত হওয়ার প্রায় সোয়া দুই মাস পর গত ৮ মার্চ বাংলাদেশে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর থেকে আজ মঙ্গলবার পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, দেশে এই ভাইরাসে আক্রান্ত ২ লাখ ৮২ হাজার ৩৪৪ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩ হাজার ৭৪০ জন। আর সুস্থ হয়ে গেছেন অর্ধেকেরও বেশি— ১ লাখ ৬২ হাজার ৮২৫ জন।

বিজ্ঞাপন

এদিকে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ কোটি ২১ লাখ ১২ হাজার ৭৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ৭ লাখ ৭৮ হাজার ৫২২ জন। আর মোট আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪৮ রাখ ৪৮ হাজার ৫৮৩ জন।

এনআইডি অনুবিভাগ এনআইডি ডিজি করোনায় আক্রান্ত নির্বাচন কমিশন

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর