Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফর ইকবালের ওপর হামলা- মুক্তিযুদ্ধের চেতনায় হামলা


৯ মার্চ ২০১৮ ২০:৩২

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম: খেলাঘর চট্টগ্রাম মহানগরী কমিটির সভাপতি ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম বলেছেন, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা মানে মুক্তিযুদ্ধের চেতনায় হামলা। এই হামলা বাংলাদেশকে অন্ধকারের পথে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র। এই ষড়যন্ত্র বাঙালিকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে।

শুক্রবার (৯ মার্চ) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে খেলাঘরের উপদেষ্টা মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তব্য দেন, নারী নেত্রী নুরজাহান খান, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, খেলাঘরের সহ সভাপতি অধ্যাপক বেনু কুমার দে, আশীষ সেন, অজিত আইচ, অঞ্চল চৌধুরী ও শফিউল আলম, কবি আলেক্স আলীম, খেলাঘরের সাংগঠনিক সম্পাদক ইউসুফ সোহেল, সম্পাদকমন্ডলীর সদস্য রুবেল দাশ প্রিন্স, সদস্য ফয়জুল হক মুন্না, দেবাশীষ ভট্টাচার্য।

সিরাজুল ইসলাম বলেন, জাফর ইকবাল আরাম আয়েশে বিদেশে জীবন কাটাতে পারতেন। কিন্তু তিনি সেই জীবন বেছে নেননি। দেশকে ভালোবেসে, দেশের মানুষকে ভালোবেসে শিশু কিশোরদের সঙ্গে জীবন কাটাতে চেয়েছেন। মুক্তচিন্তা ও মুক্তবুদ্ধির চর্চা করে গেছেন। তার ওপর হামলা মুক্তিযুদ্ধের চেতনার ওপর হামলা।

নারী নেত্রী নূরজাহান খান বলেন, দেশে যেভাবে সাম্প্রদায়িক রাজনীতির বিস্তার ঘটছে তাতে আমরা শঙ্কিত। সরকারও কওমি মাদ্রাসাকে যেভাবে তোষণ করছে তা কোনোভাবে কাম্য নয়।

হাসিনা জাকারিয়া জাফর ইকবালের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে ঘোষণাপত্র পাঠ করেন শিক্ষার্থী দীপা সাহা। ঘোষণাপত্রে জাফর ইকবালের ওপর হামলার বিচার ও শিশু কিশোরদের ওপর নির্যাতনের ঘটনার নিন্দা জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা /আরডি/ এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর