Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে যান চলাচল শুরু


২১ আগস্ট ২০২০ ১৬:৪৮

মুন্সীগঞ্জ: ২৪ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফের লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে। পদ্মার বৈরি আবহাওয়া, তীব্রস্রোত ও নাব্যতা সংকটের কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল ২৪ ঘন্টা বন্ধ ছিল। দীর্ঘ সময় ভোগান্তির পর স্বস্তি মিলেছে যাত্রীদের।

বিআইডব্লিউটিসি’র মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটের নৌপরিবহন পরিদর্শক মোহাম্মদ সোলেমান দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,  নাব্যতা সংকট ও পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে বৃহস্পতিবার (২০ আগষ্ট) বেলা পৌনে ১২ টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। ২৪ ঘন্টা পর শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে এ নৌরুটের পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়। এ নৌরুটে ৮৭ টি লঞ্চ ও তিন শতাধিক স্পিডবোট চলাচল করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, শুক্রবার সকালে এ নৌরুটে ১৬টি ফেরির মধ্যে তিনটি বড়, তিনটি মাঝারি ও চারটি ছোটসহ মোট দশটি ফেরি চলাচল করছে।

মুন্সীগঞ্জের মাওয়ার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) হিলাল উদ্দিন জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পারাপারের জন্য এ ঘাট এলাকায় যানবাহন বৃদ্ধি পাচ্ছে। পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে যাত্রী ও পণ্যবাহী চার শতাধিক যানবাহন।

কাঁঠালিয়া- শিমুলিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর