Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকের ক্লাসিক ইন্টারফেস বিলুপ্ত হচ্ছে সেপ্টেম্বরে


২২ আগস্ট ২০২০ ১৮:০২

সামাজিক যোগাযোগের জনপ্রিয়তম প্লাটফর্ম ফেসবুক থেকে চিরচেনা ক্লাসিক ইন্টারফেস বিলুপ্ত হচ্ছে সেপ্টেম্বরে। তার বদলে নতুন যে ইন্টারফেস ব্যবহার শুরু হয়েছে সেখানে ফেসবুক ওয়াচ এবং গেমিং প্রাধান্য পাবে। খবর টাইমস নাও ইন্ডিয়া।

এর আগে, ২০১৯ সালের ডেভেলপার কনফারেন্স থেকে নতুন ইন্টারফেসের সঙ্গে ব্যবহারকারীদের পরিচয় করিয়ে দিয়েছিল ফেসবুক। একই বছরের মে মাস থেকে নতুন ইন্টারফেসের পরীক্ষামূলক ও ঐচ্ছিক ব্যবহার শুরু হয়।

দীর্ঘ এক বছর নানারকম পরীক্ষা, গবেষণা এবং জরিপ শেষে পুরাতন ইন্টারফেস বিলুপ্ত করে দেওয়ার সিদ্ধান্তের কথা জানাল মার্কিন টেক জায়ান্ট ফেসবুক।

এদিকে শীর্ষ প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইটগুলো জানাচ্ছে , ফেসবুক ওয়াচ এবং গেমিং সেকশনকে প্রাধান্য দিয়ে নতুন ইন্টারফেসটির ডিজাইন করা হয়েছে।

এ ব্যাপারে ফেসবুক অ্যাপের পরিচালক (প্রকৌশল) টম ওকিনো বলেছেন, মোবাইল ভার্সনের সঙ্গে তাল মেলাতে গিয়ে ক্লাসিক ইন্টারফেসটি বিশৃঙ্খল হয়ে পড়েছে। তাই এ পরিবর্তন।

অন্যদিকে ভারতের সংবাদমাধ্যম টাইমস নাও এর প্রতিবেদনে জানানো হয়েছে, নতুন ইন্টারফেসে আরও টেক্সটগুলো আরও বড় এবং ফিচারগুলো আরও গোছানো থাকবে। ওয়েবসাইট লোড হবে আরও দ্রুত। এছাড়াও, নতুন ইন্টারফেসে ব্যবহারকারী চাইলে ডার্ক মোডে ফেসবুক ব্যবহার করতে পারবেন।

ক্লাসিক ইন্টারফেস টপ নিউজ ফেসবুক


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর