Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়িতে পৌরসভা ও গোলাবাড়ি ইউনিয়নের দীর্ঘদিনের ‘দ্বন্দ্ব’


২৮ আগস্ট ২০২০ ১৩:০৯

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পৌরসভা ও গোলাবাড়ি ইউনিয়নের মানুষের মধ্যে চারটি কারণে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে বলে অভিযোগ উঠেছে। একপক্ষ আরেকপক্ষের বিরুদ্ধে পালটা অভিযোগ করছে, হুমকি দিচ্ছে। বৃহস্পতিবার (২৮ আগস্ট) গোলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরার নেতৃত্বে এক সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত আলোচনা উঠে আসে।

সংবাদ সম্মেলনে জ্ঞান রঞ্জন ত্রিপুরা বলেন, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের একাংশকে পৌরসভার অন্তর্ভুক্ত করার পাঁয়তারা, বেআইনীভাবে গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের জায়গায় পৌর টোল কেন্দ্র স্থাপন ও টোল আদায়, পৌরসভার ময়লা-আবর্জনা গোলাবাড়ি ইউনিয়নের আলুটিলা এলাকায় ফেলা, গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের বিভিন্ন সংস্থা থেকে হোল্ডিং ট্যাক্স আদায় করে ইউনিয়ন পরিষদের আয় কমিয়ে দেয়া এবং বিভিন্ন বিষয়ে অহেতুক হস্তক্ষেপ করছেন। পৌরসভা মেয়রের এসব বেআইনী কাজের কারণে নির্বাচিত জনপ্রতিনিধি হয়েও তাদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্যের যথাযথ চর্চা করতে পারছেন না বলে জানান তিনি।

তিনি বলেন, ২০১০ সাল থেকে এসব বিষয়ে জেলা প্রশাসক, উপ-পরিচালক (স্থানীয় সরকার পরিষদ), সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং এমনকি খাগড়াছড়ি পৌরসভার মেয়রকেও একাধিকবার চিঠি পাঠিয়েছি। কিন্তু কোন কাজ হয়নি। উল্টো খাগড়াছড়ি পৌরসভার এসব বেআইনী কার্যক্রম আরও বেড়ে যাচ্ছে। খাগড়াছড়ি পৌরসভা মেয়র যদি দ্রুত এসব কর্মকাণ্ড বন্ধ না করেন তাহলে জনস্বার্থে হাইকোর্টে রিট করা হবে। ক্ষতিপূরণের জন্য মামলা করবো।

আজ (শুক্রুবার) সকালে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম। তিনি বলেন, পৌরসভা বিচারিক ক্ষমতার শুরু থেকেই সুষ্ঠুভাবে কাজ পরিচালনা করছে। ট্যাক্স-টোল আদায়, রাস্তাঘাট পরিষ্কার, আবর্জনা ডাম্পিং করছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন আইনের আশ্রয়, মামলা ও মোকদ্দমার হুমকি দেখিয়ে লাভ নেই। তিনিও পৌরবাসীকে সঙ্গে নিয়ে সকল ষড়যন্ত্র মোকাবিলা করবেন।

খাগড়াছড়ি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর