Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার ঢামেক থেকে আসামির চম্পট


৩১ আগস্ট ২০২০ ২৩:২৫

ঢাকা: ক’দিন আগেই কাশিমপুর কারাগার থেকে পালিয়ে আলোচনায় এসেছিলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আবু বকর ছিদ্দিক। এবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে পালিয়েছেন চিকিৎসাধীন এক আসামি। পুলিশ পাহারায় থাকলেও বিকেলে পালিয়ে যাওয়ার পর সেই আসামির সন্ধান এখনো মেলেনি।

সোমবার (৩১ আগস্ট) বিকেল ৩টার দিকে ঢামেক হাসপাতালের ১০২ নম্বর ওয়ার্ড থেকে পালানো আসামির নাম রাব্বি (১৯)। সবুজবাগ থানা এলাকায় মারামারির এক ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি ছিলেন তিনি। মারামারিতে আহত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পুলিশ প্রহরায় রাখা হয়েছিল তাকে।

সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম সারাবাংলাকে রাব্বির পালানোর তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামি রাব্বীর বাসা বাসাবো ওয়াবদা কলোনি এলাকায়। মারামারির এক ঘটনায় মামলার আসামি। সে নিজেও আহত হওয়ায় ২৯ আগস্ট সবুজবাগ থানার পুলিশ পাহারায় তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। সবুজবাগ থানার দু’জন পুলিশ তার পাহারায় নিযুক্ত ছিলেন।

ওসি আরও বলেন, ঢাকা মেডিকেলের ১০২ ওয়ার্ডের ২৫ নম্বর বেডে চিকিৎসাধীন ছিল রাব্বী। ঘটনার সময় তার ভাই শাওন ছিল সঙ্গে। বাথরুমে যাওয়ার নাম করে শাওনের কাঁধে ভর করে রাব্বী পালিয়ে যায়। এখন পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

রাব্বীকে পাহারা দেওয়ার দায়িত্বে যারা ছিলেন, সেই পুলিশ সদস্যদের গাফিলতির কারণেই রাব্বী পালিয়ে যাওয়ার সুযোগ পেয়েছেন বলে মনে করছেন ওসি মাহবুব। তিনি বলেন, দায়িত্বরত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান, ওসি মাহবুব আলম।

ঢামেক হাসপাতালের ১০২ নম্বর ওয়ার্ডে গিয়ে কথা হয় কয়েকজনের সঙ্গে। তারাও জানান, ২৫ নম্বর বেডে রাব্বী ভর্তি ছিলেন। তার ভাই শাওন সারাক্ষণই তার সঙ্গে থাকতেন ওয়ার্ডে। দু’জন পুলিশ সদস্য তাদের পাহারায় থাকতেন ওয়ার্ডে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ওয়ার্ড বয় বলেন, দুই পুলিশ সদস্য সারাক্ষণ ওয়ার্ডে থাকলেও আসামির সঙ্গে থাকতেন না। তারা এদিক-ওদিক ঘোরাফেরা করতেন। রাতে আসামির পাশে থাকার বদলে জোর করে আমাদের বেডে এসে ঘুমাতেন। তাদের কারণেই আসামি পালানোর সুযোগ পেয়েছে।

এর আগে, গত ৬ আগস্ট গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি পালিয়ে যান। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকেও গত বছরের মার্চে এক আসামি পালিয়ে গিয়েছিলেন

সারাবাংলা/এসএসআর/টিআর

আসামি পলাতক আসামির চম্পট ঢামেক থেকে আসামি পলাতক ঢামেক হাসপাতাল পুলিশ পাহারা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর