বিজ্ঞাপন

‘চিরুনি অভিযানে’ও পাওয়া যায়নি কাশিমপুরের সেই কয়েদিকে

August 7, 2020 | 12:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগের দিন সন্ধ্যায় নিখোঁজ হয়েছিলেন। এরপর সারারাত এবং পরদিন সকাল সাড়ে ১১টা পর্যন্ত প্রায় ১৮ ঘণ্টার অনুসন্ধানেও পাওয়া যায়নি কাশিমপুর কারাগারের কয়েদি আবু বকর সিদ্দিককে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এই আসামি এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ আগস্ট) সন্ধ্যায় লকআপ থেকে নিখোঁজ হন আবু বকর সিদ্দিক। কাশিমপুর-২ কারাগারের কয়েদি তিনি।

শুক্রবার (৭ আগস্ট) সকাল সাড়ে ১১টায় কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা সারাবাংলাকে বলেন, গতকাল সন্ধ্যা থেকে আবু বকরের খোঁজ না পেলে সারারাত তন্নতন্ন করে খোঁজা হয়েছে। আজ সকাল থেকে চিরুনি অভিযান চালানো হয়েছে। তবু তাকে পাওয়া যায়নি।

আইজি প্রিজন আরও বলেন, এই কয়েদি এর আগেও একবার নিখোঁজ হয়েছিলেন। সে সময় একদিন পর একটি সেপটিক ট্যাংকের মধ্য থেকে তাকে উদ্ধার করা হয়েছিল।

বিজ্ঞাপন

মোস্তফা কামাল পাশা আরও বলেন, বিষয়টি এরই মধ্যে পুলিশকে জানানো হয়েছে। কোনোভাবে সে যদি পালিয়ে থাকে, আর এর সঙ্গে কারাগারের কেউ যদি জড়িত থাকে, তাহলে তাদের আইনের আওতায় আনা হবে, তাদের কঠোর শাস্তি পেতে হবে।

কারাগার সূত্রে জানা যায়, আবু বকর সিদ্দিক ২০১১ সালে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারে এসেছিলেন ফাঁসির আসামি হিসেবে। ২০১২ সালের ২৭ জুলাই সাজা সংশোধন করে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। তার বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার আবাদ চন্ডীপুরে। ২০১৫ সালের ১৩ মে সন্ধ্যায়ও তিনি আত্নগোপন করে সেল এলাকায় সেফটি ট্যাংকির ভেতরে লুকিয়ে ছিলেন। অনেক খোঁজাখুজি শেষে পরদিন তাকে একটি ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন