বিজ্ঞাপন

গ্যাসের আগুনে দগ্ধ লিজাও মারা গেলেন, বেঁচে রইল না পরিবারের কেউ

April 28, 2024 | 12:06 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ভাসানটেক কালভার্ট রোডের এক বাসায় গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে আগুনে দগ্ধ লিজা আক্তারও (১৮) মারা গেলেন। এ নিয়ে এক পরিবারের ছয় জনেরই মৃত্যু হলো।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের এইচডিউতে লিজার মৃত্যু হয়।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ভাসানটেকের ঘটনায় দগ্ধ লিজা আজ সন্ধ্যা ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার শরীরের ৩০শতাংশ দগ্ধ হয়েছিল। এর আগে লিজার ছোট ভাই সুজন (৯), ছোট বোন লামিয়া (৭), মা সূর্য বানু (৩০), বাবা লিটন মিয়া (৪৮) ও নানী মেহেরুন্নেছা (৬৫) চিকিৎসাধীন মারা যান।

মৃত লিটনের ভাই সোহরাব মিয়া জানান, তাদের বাড়ি খাগছড়ি জেলার দিঘিনালা উপজেলায়। এ ছাড়া, সূর্যবানুর বাড়ি কুমিল্লা জেলার লাকসাম উপজেলার রনুসো গ্রামে। লিটন স্ত্রী-সন্তানসহ ভাসানটেক এলাকায় ভাড়া থাকতেন।

বিজ্ঞাপন

লিটনের প্রতিবেশি ভাড়াটিয়া ময়না বেগম জানান, পরিবার নিয়ে কালভার্ট রোডের দ্বিতীয় তলা বাড়ির নিচ তলায় ভাড়া থাকতেন লিটন। এলাকাতেই ফার্নিচার ব্যবসা রয়েছে তার। রাতে বাসায় সবাই ঘুমিয়ে ছিলেন। ভোরে লিটন মশার কয়েল জন্য দিয়াশলাই জ্বালাতেই পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে পরিবারটির ছয় জনই দগ্ধ হন।

তিনি আরও জানান, বাসাটিতে গ্যাস সিলিন্ডার দিয়ে রান্না করা হতো। ধারণা করা হচ্ছে, সিলিন্ডার লিকেজের কারণে বাসায় গ্যাস জমে ছিল। মশার কয়েলের জন্য দিয়াশলাই জ্বালাতেই সেই গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

গত শুক্রবার ১২এপ্রিল ভোর ৪টার দিকে ভাসানটেক নতুন বাজার কালভার্ট রোডের ৪/১৩ নম্বর বাসায় গ্যাস লাইনের লিকেজ থেকে দুর্ঘটনা ঘটে। এতে পরিবারের সবাই দগ্ধ হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন