বিজ্ঞাপন

ক্যানসারে অভিনেতা রুমির মৃত্যু

April 22, 2024 | 11:02 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঢাকা: ক্যানসারে আক্রান্ত হয়ে ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিজ্ঞাপন

অলিউল হক রুমির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার সহকর্মীরা। অভিনেতা জিয়াউল অপূর্ব নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে রুমির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিনেত্রী ফারজানা চুমকি ফেসবুকে লিখেছেন, ‘রুমি ভাই শেষ পর্যন্ত চলেই গেলেন। ভালো থাকেন ওপারে। আমার জন্মদিনের প্রথম যে ফোনটি আসত সেটা আপনার ফোন। সেই কলটি আর আসবে না। সাব্বিরের (অভিনেতা মীর সাব্বির) সাথে অভিমান কে করবে রুমি ভাই। ক্ষমা করেন ভাই।’

জানা গেছে, দীর্ঘদিন কোলন ক্যানসারে ভুগছিলেন অলিউল হক রুমি। প্রাথমিক চিকিৎসা করাতে তাকে ভারতের চেন্নাইয়ে নেওয়া হয়েছিল। সেখানে থেকে দেশে ফিরে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

বিজ্ঞাপন

এদিকে সোমবার সকালে খিলগাঁওয়ের শহীদবাগ জামে মসজিদে সকালে অলিউল হক রুমির প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। এরপর মরদেহ বরগুনায় নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে আরেকটি জানাজা শেষে মায়ের কবরের পাশে দাফন করা হবে এই গুণী অভিনেতাকে।

বরগুনায় জন্ম নেওয়া রুমির বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক। মা হামিদা হক। তিন ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট ছিলেন রুমি। তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

১৯৮৮ সালে রুমির অভিনয়ের শুরু থিয়েটার বেইলি রোডের ‘এখনো ক্রীতদাস’ নাটকের মধ্য দিয়ে। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় তার। সাজেশন সেলিম, ঢাকা মেট্রো লাভ, বোকাসোকা তিনজন, ঢাকা টু বরিশাল, আমেরিকান সাহেব, সোনার শিকল, কমেডি ৪২০ মেকআপ ম্যান, প্রেসিডেন্ট সিরাজউদ্দৌলা তার অভিনীত উল্লেখযোগ্য নাটক।

বিজ্ঞাপন

টেলিভিশনের পাশাপাশি অভিনয় করেছেন সিনেমাতেও। ২০০৯ সালে ‘দরিয়াপাড়ের দৌলতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন রুমি।

সারাবাংলা/এজেডএস/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন