Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রেনেড হামলায় খালেদা জিয়া জড়িত অভিযোগে মামলার আবেদন খারিজ


৩ সেপ্টেম্বর ২০২০ ১৭:৫৪

ফাইল ছবি

ঢাকা: ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালতে মামলার আবেদন জমা দেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। এরপর আদালত বাদীর জবানবন্দি নিয়ে পরে আদেশ দেওয়ার কথা জানান। পরে বিকেলে মামলাটি খারিজ করে দেন।

আরও পড়ুন- ২১ আগস্ট গ্রেনেড হামলা: খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন

মামলার বাদী এ বি সিদ্দিকী সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন। তিনি এ-ও জানিয়েছেন, এই আদেশের বিরুদ্ধে রিভিউ করবেন তিনি।

মামলার আবেদনে বলা হয়েছিল, বর্তমান প্রধানমন্ত্রী ও তখনকার বিরোধী দলীয় নেতা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। ওই হামলার মূল ইন্ধনদাতা ছিলেন খালেদা জিয়া। আসামি মুফতি হান্নানের জবানবন্দিতে তা প্রকাশ পেয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মেজর জিয়া যেভাবে আড়াল থেকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যা করে রাষ্ট্রক্ষমতায় এসেছিলেন, একইভাবে শেখ হাসিনাকে গ্রেনেড হামলার মাধ্যমে হত্যা করে ক্ষমতা পাকাপোক্ত করতে চেয়েছিলেন খালেদা জিয়া।

মামলার আবেদনে বাংলাদেশ দণ্ডবিধির ৩০২, ৩৪ ও ১৪৯ ধারায় অভিযোগ আনা হয় খালেদা জিয়ার বিরুদ্ধে। ওই হামলার শিকার শেখ হাসিনাসহ পাঁচ ব্যক্তিকে এই মামলার সাক্ষী হিসেবে উল্লেখ করা হয় আবেদনে।

২১ আগস্ট আবেদন খারিজ খালেদা জিয়া খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন গ্রেনেড হামলা টপ নিউজ মামলার আবেদন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর