Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁদপুর পৌর নির্বাচন ১০ অক্টোবর


৪ সেপ্টেম্বর ২০২০ ১৩:০৭

চাঁদপুর: স্থগিত হওয়া চাঁদপুর পৌরসভার নির্বাচন আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে এই ভোটগ্রহণ হবে। ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট চলবে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থীরা। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে চাঁদপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

তফসিল অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৪ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ অক্টোবর শনিবার ভোটগ্রহণ।

প্রজ্ঞাপনে বলা হয়, চাঁদপুর পৌরসভার স্থগিত নির্বাচন সম্পন্নের লক্ষ্যে মেয়র পদে মনোনয়নপত্র দাখিলের সুযোগ পাবেন। এছাড়া আগে মেয়র পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের আর নতুন করে মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন হবে না। একই সাথে সংরক্ষিত কাউন্সিলর, সাধারণ আসনের কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিল করার সুযোগ নেই।

নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন কর্মকর্তা, সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা। আর আপিল কর্তৃপক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা প্রশাসক।

উল্লেখ্য, এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল। আর বিএনপি সমর্থিত প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়া। কিন্তু নির্বাচনের আগেই তার মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন। গত ২৯ মার্চ এই নির্বাচন হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

এর আগে, গত ১৬ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করেছিল কমিশন।

ইলেকট্রনিক ভোটিং মেশিন চাঁদপুর পৌরসভা ভোটগ্রহণ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর