Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাতুনগঞ্জে আড়ত বন্ধ রেখে পেঁয়াজ ব্যবসায়ীদের প্রতিবাদ


৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:১৭

চট্টগ্রাম ব্যুরো: পূর্বঘোষণা ছাড়া হঠাৎ অর্ধশতাধিক আড়ত বন্ধ করে বিক্ষোভ করেছে চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জের ভোগ্যপণ্য ব্যবসায়ীরা। পেঁয়াজের মূল্যবৃদ্ধি ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে তারা এ কর্মসূচি পালনের কথা জানিয়েছেন। তবে ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, এটি তাদের কোনো কর্মসূচি নয়।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে দেশের অন্যতম বৃহত্তম এই পাইকারী বাজারে একযোগে আড়তগুলো বন্ধ রাখা হয়। দুপুর পর্যন্ত এই কর্মসূচি চলাকালে বিভিন্ন জেলা-উপজেলা থেকে পণ্য নিতে আসা পাইকারি ও খুচরা বিক্রেতারা বিপাকে পড়েন।

বিজ্ঞাপন

রোববার পেঁয়াজের আকস্মিক মূল্যবৃদ্ধি খতিয়ে দেখতে জেলা প্রশাসনের দুজন ম্যাজিস্ট্রেট খাতুনগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় ১০ আড়তদারকে ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এর প্রতিবাদে আড়ত বন্ধ রেখে ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল করেন। এরা খাতুনগঞ্জের লামাবাজার আড়তদার সমিতির অধীন আড়তদার বলে জানা গেছে।

খাতুনগঞ্জের ভোগ্যপণ্যের বৃহৎ বাজার হামিদুল্লাহ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আড়তদার মোহাম্মদ ইদ্রিস সারাবাংলাকে বলেন, ‘হঠাৎ করে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা এসে গণহারে জরিমানা করেন। উনারা কোনো কথা শুনতে চাননি। এর প্রতিবাদে কিছু আড়তদার আড়ত বন্ধ রেখে বিক্ষোভ করেছেন। এটি পূর্বঘোষিত কোনো কর্মসূচি নয়। আকস্মিকভাবে হয়েছে।’

তবে চাক্তাই-খাতুনগঞ্জ আড়তদার ও সাধারণ ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম জানিয়েছেন, আড়তদারদের এই কর্মসূচি সমিতির সঙ্গে আলোচনা করে নেওয়া হয়নি। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে ৫০ জনের মতো আড়তদার এই কর্মসূচি পালন করেছেন।

বিজ্ঞাপন

আড়ত খাতুনগঞ্জ পেঁয়াজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর