Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দায়িত্ব নিতে সেপ্টেম্বরেই ঢাকা আসছেন দিল্লির নতুন দূত


৭ সেপ্টেম্বর ২০২০ ২১:২১

ঢাকা: নতুন দায়িত্বে যোগ দিতে চলতি সেপ্টেম্বরেই ঢাকা আসছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের নতুন হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। তিনি ঢাকায় রীভা গাঙ্গুলি দাশের স্থলাভিষিক্ত হবেন।

সোমবার (৭ সেপ্টেম্বর) বাসসের খবরে বলা হয়, দিল্লির নতুন দূত হিসেবে দায়িত্ব নিতে এ মাসের শেষে ঢাকা আসছেন দোরাইস্বামী।

এর আগে, গত ১৩ আগস্ট ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বিক্রম কুমার দোরাইস্বামীকে ঢাকায় ভারতের শীর্ষ কূটনীতিক হিসেবে নিয়োগ দেয়। ওই দিন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, অতিরিক্ত সচিব বিক্রম কুমার দোরাইস্বামীকে বাংলাদেশে পরবর্তী ভারতীয় হাইকমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। শিগগিরই তিনি এই দায়িত্ব বুঝে নেবেন।

আরও পড়ুন- রীভা ফিরছেন দিল্লিতে, ঢাকায় আসছেন দোরাইস্বামী

জানা গেছে, ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা দোরাইস্বামী অতিরিক্ত সচিব হিসেবে কাজ করছেন। তিনি ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের হয়ে আন্তর্জাতিক সংস্থা ও সামিট বিভাগের দেখভালের দায়িত্বে রয়েছেন।

এদিকে, রীভা গাঙ্গুলি দাশের আগে ঢাকায় ভারতীয় হাইকমিশনার হিসেবে নিযুক্ত ছিলেন হর্ষ বর্ধন শ্রিংলা। বাংলাদেশে দায়িত্ব পালন শেষে তিনি যুক্তরাষ্ট্রে ভারতীয় রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হন। গত জানুয়ারি থেকে তিনি ভারতের ৩৩তম পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

ভারতীয় গণমাধ্যমগুলোর খবর বলছে, ১৯৮৬ ব্যাচের আইএফএস অফিসার রীভা গাঙ্গুলি দাশকে ঢাকা থেকে দিল্লিতে ফিরিয়ে নেওয়া হচ্ছে। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) পদে বিজয় ঠাকুর সিংয়ের স্থলাভিষিক্ত হবেন। আগামী সেপ্টেম্বরে বিজয় ঠাকুরের অবসরে যাওয়ার কথা রয়েছে।

টপ নিউজ ঢাকায় দিল্লির দূত বিক্রম কুমার দোরাইস্বামী ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর