Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: প্রথম দিনের গণশুনানিতে ছিলেন ১৮ জন


৭ সেপ্টেম্বর ২০২০ ২৩:২২

নারায়ণগঞ্জ: ফতুল্লার পশ্চিম তল্লা বায়তুস সালাত মসজিদে ভয়াবহ সেই বিস্ফোরণের ঘটনায় গণশুনানি শুরু করেছে জেলা প্রশাসনের তদন্ত কমিটি। প্রথম দিনের গণশুনানিতে স্থানীয় ও প্রত্যক্ষদর্শী ১৮ জন অংশ নেন।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে এই গণশুনানি। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদেজা তাহেরা ববি।

শুনানি শেষে খাদিজা তাহেরা ববি বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, সেই কমিটি কাজ শুরু করেছে। আমাদের হাতে খুব বেশি সময় নেই। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে হবে। এ কারণে আমরা তদন্ত শুরু করেছি। এরই অংশ হিসেবে আজ গণশুনানি নেওয়া হয়েছে।

অতিরিক্ত এই জেলা ম্যাজিস্ট্রেট বলেন, স্থানীয় ও প্রত্যক্ষদর্শী মোট ১৮ জন আজকের প্রথম দিনের গণশুনানিতে অংশ নিয়েছেন। তাদের বক্তব্য শোনা হয়েছে, লিখিত বক্তব্য নেওয়া হয়েছে। আজকেই শেষ নয়, এরপরও কেউ তদন্ত কমিটির কাছে কিছু বলতে চাইলে তাদের জন্য সুযোগ উন্মুক্ত থাকবে।

তদন্তে কোন বিষয়গুলোতে গুরুত্ব দেওয়া হচ্ছে— জানতে চাইলে খাদেজা তাহেরা ববি বলেন, গ্যাস, বিদ্যুৎ, মসজিদ নির্মাণসহ বিভিন্ন বিষয়কে সামনে রেখে তদন্ত করা হচ্ছে। বিষয় অনেকগুলোই রয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সুনির্দিষ্টভাবে কিছু বলা সম্ভব না। তবে বিস্ফোরণের প্রকৃত কারণ চিহ্নিত করে নির্দিষ্ট সময়ের মধ্যেই তদন্ত প্রতিবেদন দাখিল করব।

গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জের ওই মসজিদে বিস্ফোরণের ঘটনায় ৩৭ জন ব্যাপকভাবে দগ্ধ হন। এরই মধ্যে তাদের ২৭ জন মারাও গেছেন। বাকি ১০ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

গণশুনানি জেলা প্রশাসনের তদন্ত কমিটি নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ মসজিদে বিস্ফোরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর