Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবজি ও পেঁয়াজের বাজার চড়া, কাঁচামরিচের কেজি আড়াইশ ছুঁইছুঁই


১১ সেপ্টেম্বর ২০২০ ১৫:০৮

ঢাকা: নতুন করে বাজারে পেঁয়াজের ঝাঁজ বাড়েনি। তবে সরকারের পক্ষ থেকে পেঁয়াজ আমদানির ঘোষণা দেওয়া হলেও কমেনি পেঁয়াজের দাম। গেল সপ্তাহের বাড়তি দামেই বাজারে এখনও পেঁয়াজ বিক্রি হচ্ছে। সবজির দামও কয়েক মাস ধরেই বাড়তি রয়েছে। নতুন করে কোন সবজির দামও কমেনি। আর কাঁচামরিচের কেজি বাজারে এখন প্রায় আড়াইশ টাকা ছুঁইছুঁই। চালের দাম আগের মতোই স্থির রয়েছে। কিছুটা বেড়েছে ব্রয়লার মুরগির দাম।

শুক্রবার (১১ সেপ্টেম্বর ) কারওয়ানবাজারসহ কয়েকটি বাজার ঘুরে এমন তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

কারওয়ানবাজারের পাইকারি বাজারে দেশি পেঁয়াজ  ৫০ থেকে ৬০ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৪০ থেকে ৪৫  টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পাইকারি বিক্রেতা গৌতম বাবু সারাবাংলাকে বলেন, পাবনার দেশি পেঁয়াজ পাইকারি বাজারে ৬০ টাকা ও ফরিদপুরের পেঁয়াজ ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ৷ আর ভারতীয় পেঁয়াজ ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি করছি।

আরেক পাইকারি বিক্রেতা রহিম সারাবাংলাকে বলেন, পেঁয়াজের দাম এই সপ্তাহে আর বাড়েনি। আগেরমতোই দাম স্থির রয়েছে। মহাখালীর বউবাজারে নিম্নমানের দেশি পেঁয়াজ ৬০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। এছাড়া পাইকারি বাজারে আদা ও রসুনের দাম বেড়েছে।

সবজির মধ্যে কারওয়ানবাজারে বেগুন ৭০ টাকা , ঝিঙ্গা ৬০ টাকা, বরবটি ৭০ টাকা, পটল ৬০ টাকা,  টমেটো ১০০ টাকা ও গাজর ৮০ টাকায় বিক্রি হচ্ছে। এই বাজারের বিক্রেতা রবিন সারাবাংলাকে বলেন, সবজির দাম আগের মতোই রয়েছে। নতুন করে দাম বাড়েনি বা কমেনি।

মহাখালীর বউবাজারে সবজির মধ্যে পেঁপে ৪০ টাকা, ঢেরশ ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, পটল ৬০ টাকা, বেগুন ৮০ থেকে ১২০ টাকা ও করলা ৮০  টাকা, টমেটো ১২০ কেজিতে বিক্রি হতে দেখা গেছে। আর এই বাজারে শসা ৪০ থেকে ৮০ টাকা ও কাঁচামরিচ ২০০ টাকা থেকে ২৪০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর লেবু বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা হালিতে। এছাড়া দেশি পেঁয়াজ ৬০ টাকা, রসুন ১০০ থেকে ১২০ টাকা ও আদা ২০০ থেকে ২৪০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে।

বিজ্ঞাপন

এই বাজারের সবজি বিক্রেতা সেলিম সারাবাংলাকে বলেন, গেল কয়েক সপ্তাহ ধরেই সবজির দাম আগের মতোই রয়েছে।  এছাড়া বাজারে চালের দাম আগের মতোই স্থির রয়েছে। বর্তমানে খুচরা বাজারে মিনিকেট ৫৫ টাকা, আটাশ ৪৮ টাকা, নাজিরশাইল ৬৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর পাইকারি বাজারে প্রতি বস্তা (৫০ কেজি) মিনিকেট চালের দাম পড়ছে ২৬০০ টাকা, আটাশ ২২০০টাকা ও নাজিরশাইল ২৮০০ থেকে ২৯০০ টাকা।

এদিকে, কারওয়ানবাজারে গরু ৬০০ ও খাসি ৮০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর ব্রয়লার মুরগি ১২০ টাকা, পাকিস্তানি কর্ক ২৫০ টাকা ও সাদা কর্ক ২৩০ ও দেশি মুরগি ৫০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বাজারে মুরগির দাম গেল সপ্তাহের মতোই স্থির রয়েছে।

কাঁচা মরিচ খুচরা বাজার. পেঁয়াজের দাম টপ নিউজ শাক-সবজির দাম সবজির দাম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর