Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাহেদের যাবজ্জীবন দাবি রাষ্ট্রপক্ষের


১৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:৫৩

ঢাকা: রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদের বিরুদ্ধে দায়ের করা অস্ত্র মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ডের দাবি জানিয়েছেন করেছে রাষ্ট্রপক্ষ।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে যুক্তিতর্ক উপস্থাপনার সময় এ দাবি জানান ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।

বিজ্ঞাপন

এদিন সাহেদের পক্ষের আইনজীবীরা, যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। তাদের যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আগামী রোববার (২০ সেপ্টেম্বর) শুনানির পরবর্তী দিন ধার্য করেন আদালত।

গত ১৫ সেপ্টেম্বর মামলাটির সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলাটিতে ১৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ করেছেন আদালত। এরপর আত্মপক্ষ সমর্থনে নিজেকে নির্দোষ দাবি করেন সাহেদ।

এর আগে, গত ২৭ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজের বিচারক এ মামলার চার্জ গঠনের আদেশ দেন। গত ৩০ জুলাই আদালতে চার্জশিট জমা দেন ডিবি পুলিশের পরিদর্শক মো. শায়রুল। এরপর গত ১৩ আগস্ট ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

উল্লেখ্য, গত ৬ জুলাই রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানের শেষে গত ৭ জুলাই হাসপাতালের উত্তরা ও মিরপুরের শাখা দু’টি সিলগালা করে সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করে র‌্যাব। পরে ১৫ জুলাই ভোরে রাত অবৈধ অস্ত্রসহ সাহেদকে সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

অস্ত্র মামলা মো. সাহেদ যাবজ্জীবন রাষ্ট্রপক্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর