Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সগিরা মোর্শেদ হত্যা মামলায় পেছালো চার্জগঠন


২১ সেপ্টেম্বর ২০২০ ১৩:১৮

ঢাকা: সগিরা মোর্শেদ হত্যা মামলায় চার জনের বিরুদ্ধে চার্জগঠন বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে আগামী ৭ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় ১৯৮৯ সালে রিকশাযোগে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের দিকে যাওয়ার সময় গুলিতে নিহত হয়েছিলেন তিনি।

সোমবার (২১ সেপ্টেম্বর) মামলাটির চার্জ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্ত এদিন আসামিদের পক্ষের আইনজীবীরা মামলার প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় শুনানি পেছানোর জন্য আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ নতুন এ দিন ধার্য করেন।

এর আগে, গত ৯ মার্চ ঢাকা মহানগর দায়রা জজের বিচারক মামলাটির পিবিআইয়ের দেয়া অভিযোগপত্র গ্রহণ করেন। চার্জশিটভুক্ত আসামিরা হলেন- আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডাক্তার হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা। গত ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল পাঁচটার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণি পড়ুয়া বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

চার্জগঠন সগিরা মোর্শেদ সিদ্ধেশ্বরী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর