Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়াসার এমডি তাকসিমের নিয়োগ চ্যালেঞ্জ করে রিট


২৪ সেপ্টেম্বর ২০২০ ১৩:১৪

তাকসিম এ খান। ফাইল ছবি

ঢাকা: ঢাকা ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওয়াপদার সাবেক প্রধান প্রকৌশলী খন্দকার মনজুর মোরসেদের পক্ষে আইনজীবী মো. তানভীর আহমেদ এ রিট দায়ের করেন।

রিটে এলজিআরডি মন্ত্রণালয় সচিব ও ঢাকা ওয়াসার এমডিসহ চারজনকে বিবাদী করা হয়েছে। আগামী সপ্তাহে বিচারপতি জে বিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারি আইনজীবী।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয় অনুমোদন দিলে ৬ষ্ঠবারের মতো এই পদে বসতে যাচ্ছেন তিনি।

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথম নিয়োগ পান তাকসিম এ খান। এরপর চার দফায় তার মেয়াদ বাড়ানো হয়। আগামী ১৪ অক্টোবর তার পঞ্চমবারের মেয়াদ শেষ হচ্ছে।

গত বৃহস্পতিবারের (১৭ সেপ্টেম্বর) এক নোটিশে বিশেষ বোর্ড সভার আয়োজন করা হয়। সভার একমাত্র আলোচ্য বিষয় ছিল তাকসিম এ খানকে আরও তিন বছরের জন্য নিয়োগ দিতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো।

বোর্ড সভায় সভাপতিত্ব করেন ওয়াসার বোর্ড সদস্য ও সরকারদলীয় সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন। ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত ওই জুম মিটিংয়ে তাকসিম এ খানসহ নয়জন অংশ নেন।

ওয়াসা টপ নিউজ তাসকিম এ খান ব্যবস্থাপনা পরিচালক রিট হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর