Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজনীতিকে নষ্ট করেছিল বিএনপি: তথ্যমন্ত্রী


১ অক্টোবর ২০২০ ০০:৫৭

ঢাকা: বিএনপি রাজনীতিকে নষ্ট করেছিল, রাজনীতিতে কালো টাকা ও মাসলম্যান আমদানি করেছিল— এমন মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী  ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, “মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির অন্য নেতারা গতকাল তাদের বক্তব্যে বলেছেন, আজকে নাকি নষ্ট সময় যাচ্ছে। অথচ প্রকৃতপক্ষে তারাই রাজনীতিকে নষ্ট করেছিল। জিয়াউর রহমান দম্ভ করেই বলতেন— ‘মানি ইজ নো প্রবলেম’। বিএনপিই রাজনীতিতে কেনাবেচার হাট বসিয়েছিল। বিএনপির বড় বড় নেতা যারা আজকে বড় বড় কথা বলেন, তারা অনেকেই রাজনীতির হাটে বিক্রি হওয়া রাজনীতিবিদ। তারা যখন সময় নিয়ে প্রশ্ন রাখে, তখন মনে করতে হবে সময়টা ভালো যাচ্ছে।”

বিজ্ঞাপন

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিয়নের (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও স্বাধীনতা পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

গত ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যার ৭৪তম জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর প্রতি শুভেচ্ছা ও শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের জন্ম দিয়েছিলেন। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আধুনিক সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তার নেতৃত্বেই বাংলাদেশ আজ পৃথিবীর সামনে উন্নয়নের রোল মডেল। তার জীবন বিশ্লেষণ করলে দেখা যায়, তিনি একজন জীবন্ত কিংবদন্তী, তার জীবনগাঁথা একটি সংগ্রামী জীবনের উপাখ্যান। পৃথিবীর সামনে তিনি এক অনুকরণীয় নেতৃত্বের দৃষ্টান্ত।

‘আজ যখন দেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, যখন বিশ্ব সম্প্রদায় দেশের উন্নয়ন অগ্রগতি ও নেত্রীর নেতৃত্বের প্রশংসা করছেন, তখন একটি দল বিএনপি আর তার মিত্ররা প্রশংসা করতে পারে না। তারা শুধু সমালোচনা আর নানা ধরনের বিষোদগারেই ব্যস্ত,’— বলেন মন্ত্রী।

বিজ্ঞাপন

বিএনপি ক্ষমতায় থাকাকালে গুম-খুনের রাজনীতি চালু করেছিল উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু হত্যার পর যেন বিচার না হয়, সেজন্য তারা সংসদে আইন পাস করেছিল। বিএনপি’র আমলে অপারেশন ক্লিনহার্ট পরিচালনা করে শতাধিক মানুষকে হত্যা করা হয়েছে। ইনডেমনিটি দিয়ে তারা এসব হত্যাকাণ্ডেরও বৈধতা দিয়েছে। যারা এই ধরনের কাজ করে তারা যখন এ নিয়ে কথা বলে, তখন এটি হাস্যকর হয়ে দাঁড়ায়।

‘বিএনপিকে ‘নারী ধর্ষণকারীরও দল’ উল্লেখ করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘২০০১ সালে নির্বাচনের পরে ৮ বছরের শিশুকে ধর্ষণ করা হয়েছে। নৌকায়  ভোট দেওয়ার অপরাধে পুরো গ্রাম অবরুদ্ধ করে অন্তঃসত্ত্বা নারীসহ শত শত নারীকে ধর্ষণ-নির্যাতন করা হয়েছে। সুতরাং বিএনপি শুধু খুনির দল নয়, তারা ধর্ষণকারীরও দল। কারণ এই নারী ধর্ষণের কোনো বিচার তারা করেনি। বরং দলগতভাবে তাদেরকে বাহবা দেওয়া হয়েছে।’

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা ব্যারিস্টার মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন স্বাধীনতা পরিষদের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন টয়েল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি অরুণা বিশ্বাস, আওয়ামী লীগ নেতা এম এ করিম, কুয়েত আওয়ামী লীগ সভাপতি সাদেক হোসেন, সাংবাদিক মানিক লাল ঘোষসহ অন্যরা।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান গুম-খুন ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রী নষ্ট রাজনীতি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট বিএনপি রাজনীতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর