Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম মহানগর আ.লীগের সম্মেলনের ইঙ্গিত ওবায়দুল কাদেরের


৬ অক্টোবর ২০২০ ২০:২৩

ঢাকা: সিটি করপোরেশন নির্বাচনের কারণে আটকে থাকা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের অসমাপ্ত সম্মেলন আয়োজনের ইঙ্গিত দিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে তিনি অন্যান্য জেলা সংগঠনগুলোর যাদের সম্মেলন সম্পন্ন হয়নি, তাদেরও সম্মেলন শেষ করার লক্ষ্যে এখন থেকেই ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে কাজ করার নির্দেশনা দিয়েছেন তিনি।

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যেসব সাংগঠনিক জেলার সম্মেলন এখনো শেষ হয়নি সেগুলো সম্পন্ন করতে হবে। প্রথমে ওয়ার্ড থেকে শুরু করতে হবে। এরপর একে একে ইউনিয়ন, উপজেলা শেষ করে তারপর জেলা অথবা মহানগর সম্মেলন অনুষ্ঠিত হবে। এসব বিষয়ে আমাদের জেলা শাখার সংগঠনগুলোকে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

‘মহানগরের ভেতরে কেবল আমাদের চট্টগ্রাম মহানগরের সম্মেলন বাকি রয়েছে, যেটা মেয়র নির্বাচনের কারণে তখন আমরা করতে পারিনি। এখন একটা সুবিধাজনক সময়ে চট্টগ্রাম মহানগর কমিটি গঠন করতে সম্মেলন আয়োজন করা হবে। এছাড়া অন্য যেসব জেলার সম্মেলন হয়নি, সেগুলোও সম্পন্ন করতে হবে। এর জন্য এখন থেকে কাজ করতে হবে,’— বলেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, এরপর আমাদের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা যারা আছেন, তাদের সঙ্গে আলোচনা করে জেলা কাউন্সিলের তারিখ নির্ধারণ করতে হবে।

সম্মেলন সামনে রেখে নেতা নির্বাচনে সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্দিনের ত্যাগী-পরীক্ষিত, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুগত-নিবেদিত এবং দলীয় নীতির প্রতি আনুগত্যধারী স্বচ্ছ ইমেজের নেতাকর্মীদের কমিটিতে স্থান করে দিতে হবে। একইসঙ্গে স্বাধীনতাবিরোধী চক্রের কেউ, সামাজিকভাবে চিহ্নিত অপরাধী, দুর্বৃত্ত দাগী চাঁদাবাজ, চিহ্নিত সন্ত্রাসী, কোনো ধরনের বেআইনি কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিরা যেন দলে স্থান না পায়, সেদিকে কড়া নজর দিতে হবে।

তৃণমূলের যেকোনো পর্যায়ের সাংগঠনিক কর্মকাণ্ডে অচলাবস্থা থাকলে তা নিরসনের লক্ষে সাংগঠনিক জেলা কমিটি বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে পরামর্শ করে দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করিয়ে নেওয়ার নির্দেশনা দেন তিনি।

আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতাদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, মির্জা আজম ও আফজাল হোসেন, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, উপদফতর সম্পাদক সায়েম খানসহ অন্যরা।

ওবায়দুল কাদের চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর সম্মেলন টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর