Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৫০ কোটি টাকা চাঁদা দাবির অভিযোগ বানোয়াট: লুকাস ব্যাটারি


৮ অক্টোবর ২০২০ ১৭:৪৮

ঢাকা: লুকাস ব্যাটারির কাছ থেকে ৫৫০ কোটি টাকা চাঁদাবাজির চেষ্টা বিষয়ে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা দেলোয়ার হোসেনের বক্তব্যকে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে আখ্যা দিয়েছে লুকাস ব্যাটারি কর্তৃপক্ষ। এ ধরনের উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ বা বক্তব্য এড়িয়ে চলার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি। অনলাইনে প্রচারিত একটি টকশো অনুষ্ঠানে সাবেক সেনা কর্মকর্তা দেলোয়ার ওই বক্তব্য দিয়েছিলেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে লুকাস ব্যাটারির পক্ষ থেকে এ বক্তব্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লুকাস ব্যাটারির পক্ষ থেকে বক্তব্য তুলে ধরেন প্রতিষ্ঠানের মানবসম্পদ, প্রশাসন ও রেগুলেটরি অফিসার জেনারেল ম্যানেজার মেজর (অব.) এ কে এম নিয়ামুল হক।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি টকশো অনুষ্ঠানের ভিডিও আমাদের দৃষ্টি আকর্ষণ করেছে। ওই টকশোতে ড. কনক সারোয়ার, মেজর (অব.) দেলোয়ার হোসেন ও ইলিয়াস হোসেনকে উপস্থিত দেখা ‍যায়। ওই অনুষ্ঠানে মেজর (অব.) দেলোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, লুকাস ব্যাটারির কাছ থেকে ৫৫০ কোটি টাকা চাঁদাবাজি করার চেষ্টা করা হয়েছে।

লুকাস ব্যাটারির জিএম মেজর (অব.) নিয়ামুল বলেন, সবার অবগতির জন্য জানাচ্ছি, লুকাস ব্যাটারির কাছ থেকে ৫৫০ কোটি টাকা চাঁদাবাজির চেষ্টা বিষয়ে মেজর (অব.) দেলোয়ার হোসেন যে দাবি করেছেন তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। প্রকৃতপক্ষে আমাদের কাছে কেউ কোনো ধরনের চাঁদা দাবি করেনি।

তিনি বলেন, এরকম বক্তব্যের কারণে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে, যা অত্যন্ত অনাকাঙ্ক্ষিত। এরকম মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত অনলাইন সংবাদ ও ইউটিউবে প্রচারিত বক্তব্য বন্ধের পাশাপাশি ভবিষ্যতে এই ধরনের অপপ্রচার রোধ করার জন্য প্রচারকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্যও সরকারের সংশ্লিষ্ট দফতরের কাছে বিনীত অনুরোধ করছি।

চাঁদাবাজির চেষ্টা ভিত্তিহীন লুকাস ব্যাটারি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর