Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মায়ের কাছেও সন্তান যখন বোঝা!


১২ অক্টোবর ২০২০ ১৯:২০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে একটি বাস কাউন্টারে ফেলে যাওয়া দশমাস বয়সী এক ছেলেকে উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নিজের মা ছেলেটিকে বাস কাউন্টারে ফেলে উধাও হয়ে গেছেন। গর্ভাবস্থায় বয়স যখন তিনমাস তখন তার বাবা মাকে ফেলে চলে যান। জন্মের পর শিশুটি এখন মায়ের কাছে বোঝা হয়ে গেছে। সেজন্য মা-ও ছেলেটিকে ফেলে গেছেন!

সোমবার (১২ অক্টোবর) সকালে নগরীর পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ে স্টার লাইন পরিবহনের কাউন্টার থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে নানা-নানিকে খুঁজে এনে শিশুটিকে তাদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুর রহমান সারাবাংলাকে জানান, সকাল ১০টার দিকে বাস কাউন্টারে একটি চেয়ারের ওপর ওই শিশুকে অভিভাবকবিহীন দেখতে পান সেখানে অপেক্ষমাণ এক নারী। চেয়ারে একটি হাতব্যাগও পাওয়া যায়। ফুটফুটে শিশুটিকে দেখে ওই নারী কোলে তুলে নেন। কিন্তু বেশ কিছুক্ষণ পরও অভিভাবকের খোঁজ না মেলায় ওই এলাকায় দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) সুবীর বিক্রম দে’কে খবর দেওয়া হয়।

ওসি মাইনুর বলেন, ‘পুলিশ গিয়ে হাতব্যাগে তল্লাশি করে একটি টিকা দেওয়ার কার্ড পান। সেখানে শিশুটির মা-বাবার নাম ও একটি মোবাইল নম্বর পাওয়া যায়। ঠিকানা লেখা আছে-বান্দরবান জেলার লামা উপজেলা। ওই মোবাইল নম্বরে যোগাযোগ করে তার অভিভাবকের বিষয়ে আমরা নিশ্চিত হই। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যকে তাদের বাড়িতে পাঠানো হয়। সেখান থেকে নগরীর বায়েজিদ বোস্তামি এলাকায় শিশুটির নানা-নানির ঠিকানা বের করা হয়। খবর দেওয়ার পর তারা এসে শিশুটিকে নিয়ে যান।’

ওসি বলেন, ‘প্রাথমিকভাবে উনাদের সঙ্গে কথা বলে যেটা জানতে পেরেছি, শিশুটি গর্ভে থাকার সময় বয়স যখন আনুমানিক ২-৩ মাস তখন তার বাবা-মায়ের মধ্যে ছাড়াছাড়ি হয়। বর্তমানে তার মা আরেকটি সম্পর্কে জড়িয়ে পড়েছেন। সন্তান এখন তার মায়ের কাছে বোঝা হয়ে গেছে। মূলত শিশুটিকে কাউন্টারে ফেলে রেখে তার মা প্রেমিকের হাত ধরে চলে গেছে বলে ধারণা করা হচ্ছে।’

বোঝা মায়ের কাছে সন্তান


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর