Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আরও শক্তি জুগিয়েছে – দাবি ট্রাম্পের


১৩ অক্টোবর ২০২০ ১৬:৫৪

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে নির্বাচনি প্রচারণার কাজে ফিরেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর রয়টার্স।

সোমবার (১২ অক্টোবর) ফ্লোরিডা অঙ্গরাজ্যের সানফোর্ডে অনুষ্ঠিত এক সমাবেশে মার্কিন প্রেসিডেন্টকে মাস্কবিহীন অবস্থায় হাজির হতে দেখা গেছে।

ওই সমাবেশে কয়েক হাজার লোক উপস্থিত ছিলেন বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। তাদের অধিকাংশেরই মুখে কোনো সুরক্ষা আবরণ (মাস্ক) ছিল না এবং তাদের মধ্যে শারীরিক দূরত্ব মেনে চলার কোনো প্রবণতা দেখা যায়নি। কাঁধে কাঁধ লাগিয়ে দাঁড়িয়ে ছিলেন তারা।

সমাবেশস্থলে হাজির হয়ে ডোনাল্ড ট্রাম্প উপস্থিত সমর্থকদের উদ্দেশ্যে মাস্ক ছুড়ে দেন এবং ঘণ্টাব্যাপী বক্তৃতা রাখতে গিয়ে বারবার নিজের করোনা মুক্তির প্রসঙ্গ তুলে ধরেন তিনি।

নির্বাচনি সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে ট্রাম্প বলেন, করোনা আক্রান্ত হওয়া এবং সে দশা থেকে মুক্তিলাভ করতে তাকে লাগাতার পরীক্ষার ভেতর দিয়ে যেতে হয়েছে। ওই প্রক্রিয়ার ভেতর দিয়ে যেতে যেতে তিনি নিজেকে আরও শক্তিসম্পন্ন হিসেবে আবিষ্কার করেছেন।

এদিকে, নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০ এর ‘ব্যাটলগ্রাউন্ড’ রাজ্যগুলোতে ছয়টি সমাবেশ করার পরিকল্পনা করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তার প্রথমটি ফ্লোরিডায় হয়ে গেল। এরপর, টানা তিন সপ্তাহ এই নির্বাচনি প্রচার কাজ চলবে বলে রিপাবলিকান পার্টি সূত্রে জানা গেছে।

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের জাতীয় পর্যায়সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাজ্যের জনমত জরিপে দেখা গেছে, ৭৪ বছর বয়সী প্রেসিডেন্ট ট্রাম্প তার ৭৭ বছর বয়সী ডেমোক্রেটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের চেয়ে ক্রমেই পিছিয়ে পড়ছেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে বার্তাসংস্থা রয়টার্স জানাচ্ছে, সানফোর্ডের সমাবেশ থেকে ইঙ্গিত মিলেছে যে, করোনা আক্রান্ত হওয়ার পরও ট্রাম্প তার প্রচারণার ভঙ্গিতে কোনো পরিবর্তন আনেননি।

কোভিড-১৯ ডোনাল্ড ট্রাম্প নভেল করোনাভাইরাস নির্বাচনি সমাবেশ ফ্লোরিডা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০ রিপাবলিকান পার্টি সানফোর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর