Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপি নিক্সন চৌধুরীর বিচার দাবি প্রশাসনের কর্মকর্তাদের


১৪ অক্টোবর ২০২০ ২৩:৩০

ঢাকা: ফরিদপুরের জেলা প্রশাসককে হুমকি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ফোন করে সহকারী কমিশনারকে (ভূমি) অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিচার দাবি করেছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ)।

বুধবার (১৪ অক্টোবর) বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠনের সভাপতি স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ এবং মহাসচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ভিডিও ‘সুপার এডিট’ করা হয়েছে— দাবি নিক্সন চৌধুরীর

অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরিদপুরের ডিসিকে অত্যন্ত মানহানিকরভাবে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও হুমকি এবং অনুসারীদের দিয়ে বিভিন্ন কুরুচিপূর্ণ স্লোগান দিতে উৎসাহিত করা একজন সংসদ সদস্য তো বটেই, একজন সুস্থ মানসিকতাসম্পন্ন ভদ্রলোকের পক্ষেই অকল্পনীয়।

বিবৃতিতে আরও বলা হয়, ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার ইউএনও একজন নারী কর্মকর্তা হওয়া সত্ত্বেও একজন সংসদ সদস্য যে ধরনের অশালীন ও কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করেছেন, তা বাঙালি সংস্কৃতি ও মূল্যবোধের প্রতি চরম অবমাননাকর। অ্যাসোসিয়েশন এই মানহানিকর ও অশোভন উক্তির তীব্র নিন্দা জানায়। একইসঙ্গে যথাযথ অনুসন্ধান করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবি জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

আরও পড়ুন- এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: সিইসি

এর আগে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার ওই ঘটনা মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করেন। পরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হয়। এরই মধ্যে নির্বাচন কমিশন থেকে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

বিজ্ঞাপন

এর আগে, ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে গত শনিবার ফরিদপুরের ডিসিকে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে। এছাড়াও একই দিন নিক্সন চৌধুরী চরভদ্রাসনের ইউএনও’র ফোনে কল করে গালিগালাজ করেছেন বলেও অভিযোগ রয়েছে।

তবে নিক্সন চৌধুরী নিজে এক সংবাদ সম্মেলনে দাবি করেছেন, ওই দিন প্রশাসনের অনুরোধেই ‘উত্তেজিত’ নেতাকর্মীদের থামাতে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। আর ইউএনও’র সঙ্গে তার কথোপকথনের যে অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়েছে, সেটি ‘সুপার এডিট’ করে বানানো হয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তিনি।

অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন ইউএনও’কে গালিগালাজ ডিসিকে হুমকি নিক্সন চৌধুরী বিএএসএ বিচার দাবি মুজিবর রহমান চৌধুরী নিক্সন সংসদ সদস্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর