Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবানের রোয়াংছড়িতে সাবেক মেম্বারকে গুলি করে হত্যা


১৫ অক্টোবর ২০২০ ২২:৪৬

বান্দরবান: বান্দরবান রোয়াংছ‌ড়ির নতুন পাড়ায় সা‌বেক এক মেম্বার‌কে গু‌লি ক‌রে হত্যা ক‌রে‌ছে দুর্বৃত্তরা। পুলিশ তার লাশ উদ্ধার করেছে।

বৃহস্পতিবার (১৫ অ‌ক্টোবর) রাত সা‌ড়ে ৮টার সময় নতুন পাড়ায় এ ঘটনা ঘ‌টে। নিহত মেম্বা‌রের নাম ছাউপ্রু (৫০)। তিনি রোয়াংছ‌ড়ির নতুন পাড়ার মংটু মং মারমার ছে‌লে। তি‌নি জেএসএস (সংস্কার)-এর সমর্থক ছি‌লেন।

পু‌লিশ ও স্থানীয়রা জানায়, রাতে একদল পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী নতুন পাড়ায় সা‌বেক মেম্বা‌রের বা‌ড়ি‌তে গি‌য়ে গু‌লি করে। এসময় ঘটনাস্থ‌লেই নিহত হন মেম্বার ছাউপ্রু। খবর পে‌য়ে পু‌লিশ ও সেনাবা‌হিনী ঘটনাস্থ‌লে গি‌য়ে লাশ উদ্ধার ক‌রে‌ছেন।

এ বিষ‌য়ে রোয়াংছ‌ড়ি ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌ‌হিদ ক‌বির ব‌লেন, খবর পে‌য়ে ঘটনাস্থ‌ল থে‌কে সা‌বেক মেম্বা‌রের লাশ উদ্ধার করা হ‌য়ে‌ছে। ত‌বে কী কার‌ণে তা‌কে হত্যা করা হ‌য়ে‌ছে, তা তদন্ত ছাড়া বলা যা‌বে না।

বান্দরবানের রোয়াংছড়ি-বাঘমারা এলাকায় গত কয়েক মাসে বেশকিছু হত্যাকাণ্ড ঘটেছে। হত্যার শিকার সবাই রাজনীতিতে যুক্ত। এর মধ্যে গত ৭ জুলাই সকা‌লে বান্দরবানের বাঘমারায় গু‌লি‌তে আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি (জেএসএস) সংস্কার এমএন লারমা গ্রুপের জেলা সভাপতিসহ ছয় জন নিহত হন। গুলিবিদ্ধ হয়ে আহত হন আরও তিন জন।

এর আগের দিনই (৬ জুলাই) গুংগা জলি ত্রিপুরা (৪১) নামে এক তরুণকে কুহাল‌ংয়ের ১ নম্বর এলাকা থে‌কে অপহরণের অভিযোগ ওঠে। এর ৪ দিন আগে ২ জুলাই রুয়াল লুল থাং বমকে (৩০) সদর ইউনিয়নের হেব্রন পাড়া থে‌কে অপহরণ করা হয়। এখা‌নো তা‌দের সন্ধান পাওয়া যায়‌নি।

এর আগে গত ২২ মে রাত সাড়ে ৯টার দি‌কে চথোয়াইমং মারমা‌কে বালাঘাটার চড়ুইপাড়া এলাকা থে‌কে অস্ত্রের মু‌খে পাহাড়ি সন্ত্রাসীরা অপহরণ ক‌রে নি‌য়ে হত্যা ক‌রে সন্ত্রাসীরা। গত ৭ মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। অপহরণ করা হয় ফোলাধন তংচঙ্গা নামের আরেক কর্মীকে। এখনো তার কোনো খোঁজ পাওয়া যায়নি। এর মধ্যে ৯ মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। ১৯ মে বান্দরবানের রাজবিলায় আওয়ামী লীগের সর্মথক ক্য চিং থোয়াই মারমাকে (২৭) অপহরণের পর গুলি করে হত্যা করা হয়।

গুলি করে হত্যা ছাউপ্রু বান্দরবান রোয়াংছড়ি সাবেক মেম্বার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর