Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিবারের অনাগ্রহ; জঙ্গি শামীমের মরদেহ আঞ্জুমানে হস্তান্তর


১৮ অক্টোবর ২০২০ ১৪:০৪

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ক্যাম্পের নির্মাণাধীন ভবনের ব্যারাকে আত্মঘাতী হামলায় নিহত জঙ্গি শামীমের (২৫) মরদেহ সাড়ে তিন বছর পর আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে।

তবে নিহতের পরিচয় নিশ্চিত হবার পর যোগাযোগ করা হলে পরিবার মরদেহ গ্রহণে রাজি না হওয়ায় রোববার সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাব-১ মরদেহ দাফনে আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করে।

রোববার (১৮ অক্টোবর) র‌্যাব-১-এর আইন কর্মকর্তা সিনিয়র এসপি মো. নজমুল হক সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অজ্ঞাত ওই নিহত তরুনের নাম শামীম (২৫)। বাড়ি নরসিংদীতে। বাবার নাম সাইদুর রহমান। নিহত শামীম একটা সময় বিদেশে ছিলেন। নব্য জেএমবির সদস্য নজমুল ২০১৭ সালের ১৭ মার্চ হযরত শাহজালাল বিমানবন্দরের কাছে আশকোনায় র‌্যাব ক্যাম্পে আত্মঘাতী হামলা চালালে ঘটনাস্থলে তিনি নিহত হন।

তিনি বলেন, নিহতের পাসপোর্টের সূত্র ধরে পরিচয় নিশ্চিত করে র‌্যাব। তবে নিহতের পরিবার মরদেহ গ্রহণে অস্বীকৃতি জানালে যথাযথ প্রক্রিয়া শেষে মরদেহ দাফনে আজ আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়।

এখানে উল্লেখ্য, হামলার পরপরই তৎকালীন সংস্থাটির লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে জানান, র‌্যাব ক্যাম্পে হামলাকারী ঘটনাস্থলেই মারা যান এবং এ ঘটনায় দুজন র‌্যাব সদস্য সামান্য আহত হয়।

দুপুর দেড়টার দিকে নিহত ব্যক্তিটি দেয়াল টপকে ক্যাম্পের ভেতরে প্রবেশের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে সে তার সঙ্গে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটায়।

বিজ্ঞাপন

জঙ্গি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর