Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামীকাল সারাদেশে দুই শতাধিক প্রতিষ্ঠানে স্থানীয় সরকার নির্বাচন


১৯ অক্টোবর ২০২০ ২০:২০

ঢাকা: আগামীকাল মঙ্গলবার (২০ অক্টোবর) সারাদেশে স্থানীয় সরকারের দুই শতাধিক প্রতিষ্ঠানের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে এসব এলাকায় নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এদিন সারাদেশের ১৫টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ নির্বাচনসহ ১৭৭টি ইউপির বিভিন্ন শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া একটি উপজেলায় সাধারণ নির্বাচন, আটটি উপজেলায় বিভিন্ন পদে উপনির্বাচন এবং সাতটি জেলা পরিষদে বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজামান আরজু সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসি সূত্র জানায়, মঙ্গলবার সারাদেশে যে সব এলাকায় স্থানীয় সরকারের বিভিন্ন পদে নির্বাচন হবে সে এলকাগুলোর মধ্যে রয়েছে, রংপুর জেলার সদর উপজেলার সদ্যপুস্কুরিনী, হরিদেবপুর, চন্দনপাট ইউনিয়ন, ভোলার লালমোহন উপজেলার ফরাশগঞ্জ, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদ, পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া, মণ্ডতোষ। ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ও কোরকান্দি। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর। চুয়াডাঙ্গা সদরের গড়াইটুপি। চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ, লোহাগাড়া, আধুনগর এবং ফটিকছড়ি উপজেলার সুয়াবিল। এসব ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসি সূত্র জানায়, সারাদেশে ইউনিয়ন ও উপজেলায় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে। তবে শুধু জেলা পরিষদের ভোট হবে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত।

টপ নিউজ নির্বাচন ভোট সারাদেশে


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর