Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার রায় আজ


২৭ অক্টোবর ২০২০ ০৪:০০

ঢাকা: ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার রায় ঘোষণা হবে আজ মঙ্গলবার (২৭ অক্টোবর)। ২০১৫ সালের ৩০ মার্চ তাকে রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড় এলাকায় কুপিয়ে হত্যা করা হয়েছিল। সাড়ে পাঁচ বছর পর সেই হত্যার ঘটনায় দায়ের করা মামলায় বিচারিক আদালতের রায় ঘোষণা হতে যাচ্ছে।

গত ৪ অক্টোবর ওয়াশিকুর হত্যা মামলায় রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষে যুক্তি উপস্থাপন শেষ হয়। এরপর ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল ইসলাম এই মামলার রায় ঘোষণার জন্য আজকের (মঙ্গলবার) দিন নির্ধারণ করে দেন। বিচারক রবিউল ইসলামই এ রায় ঘোষণা করবেন।

মামলার আসামিরা হলেন— জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম ওরফে মুশফিক ওরফে এরফান এবং সাইফুল ইসলাম ওরফে মানসুর। মামলাটিতে মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরা পলাতক রয়েছেন।

গত ২৫ আগস্ট মামলাটির সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলাটিতে ৪০ সাক্ষীর মধ্যে ২৪ জন সাক্ষ্য দেন। গত ১০ সেপ্টেম্বর আত্মপক্ষ শুনানিতে মামলার তিন আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড়ে ২০১৫ সালের ৩০ মার্চ ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। পালানোর সময় দুই হামলাকারীকে আটক করে তৃতীয় লিঙ্গের লোকজন ও এলাকাবাসী।

ওই ঘটনায় ওয়াশিকুর রহমানের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলাটি দায়ের করেন। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মশিউর রহমান।

ওয়াশিকুর হত্যা বিচারিক আদালতের রায় ব্লগার ওয়াশিকুর ব্লগার ওয়াশিকুর রহমান বাবু রায়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর