Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে পতাকা উত্তোলন


২৮ অক্টোবর ২০২০ ১৭:৩৩

বরিশাল: বরিশালের লেবুখালীতে শেখ হাসিনা সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর সপ্তম পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন করা হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে দশটায় সেনাবাহিনীর ৩টি বিগ্রেড ও ৫টি ইউনিটের এই পতাকা উত্তোলন করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, দিন দিন আমরা সেনাবাহিনীকে আধুনিকায়ন করে তুলছি। আমরা যুদ্ধ নয় প্রতিবেশী দেশের সঙ্গে শান্তিপূর্ণ সহঅবস্থান চাই। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার ক্ষেত্রে সেনাবাহিনী প্রয়োজনীয় ভূমিকা রাখছে। এসময় তিনি সেনাবাহিনীর কর্মকাণ্ডের প্রশংসা করেন এবং সমৃদ্ধি কামনা করেন।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এই ৭ পদাতিক ডিভিশনের অধীনে বিভিন্ন ব্রিগেড ও ইউনিটের আনুষ্ঠানিক পতাকা উত্তোলন করা হলো। নবগঠিত এসব বিগ্রেড সদর ও ইউনিটসমূহ দক্ষিনাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সাধারণ মানুষের স্বপ্নপূরণে বলিষ্ঠ ভূমিকা রাখবে।

এর আগে, প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমতি নিয়ে আনুষ্ঠনিকভাবে পতাকা উত্তোলন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। এসময় সদর দফতর ৭ স্বতন্ত্র এডি ব্রিগেড, প্যারা কমান্ডো ব্রিগেড, সদর দফতর ২৮ পদাতিক ব্রিগেড, ৪৯ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ সিগনাল ব্যাটালিয়ান, ৬৬ ইস্ট বেঙ্গল, ৪৩ বীর ও এসটি ব্যাটালিয়নের পতাকা উত্তোলনের প্যারেড অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উর্ধ্বতন সেনা কর্মকর্তা, অসামরিক কর্মকর্তা ও বিভিন্ন পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

পতাকা ‍উত্তোলন বরিশাল শেখ হাসিনা সেনানিবাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর