Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: মসজিদ পরিচালনা কমিটির সভাপতি গ্রেফতার


৩১ অক্টোবর ২০২০ ০৯:১০

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদের সেই বিস্ফোরণের ঘটনায় প্রায় দুই মাস পর মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শুক্রবার (৩০ অক্টোবর) রাতে তল্লা রেললাইন নিজ বাড়ির সামনে থেকে আব্দুল গফুরকে গ্রেফতার করা হয়।

নারায়ণগঞ্জের দায়িত্বপ্রাপ্ত সিআইডি’র বিশেষ পুলিশ সুপার মো. নাসির উদ্দিন সারাবাংলাকে বলেন, মামলার তদন্তভার গ্রহণের পর থেকেই মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুর ওরফে গফুর মেম্বারকে আমরা নজরদারিতে রেখেছিলাম। এতদিন পর্যন্ত তাকে বিভিন্ন সময়ে জিজ্ঞাসাবাদ করেছি। আমাদের তদন্তে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তার গাফিলতি এবং অবহেলার সুষ্পষ্ট তথ্য প্রমাণ পেয়েছি। সে কারণেই এই মামলায় আমরা তাকে গ্রেফতার করেছি।

আব্দুল গফুরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে সিআইডির এই কর্মকর্তা বলেন, আব্দুল গফুরকে সিআইডি ‍পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। আমাদের তদন্তে যাদেরই জড়িত থাকার প্রমাণ উঠে আসছে, তাদের সবাইকেই আইনের আওতায় আনা হবে।

পুলিশ সুপার নাসির উদ্দিন আরও বলেন, ঘটনার কারণ উদঘাটনে আমরা তিতাস, ডিপিডিসি ও মসজিদ কমিটিসহ সংশ্লিষ্টদের কার কার গাফিলতি আছে, সবকিছু খতিয়ে দেখছি। এরই মধ্যে এসব সংস্থার ১১ জনকে আমরা গ্রেফতারও করেছি।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) এশার নামাজের পর রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে ওই বিস্ফোরণ ঘটে। ওই সময় মসজিদে উপস্থিত জনা চল্লিশেক মুসল্লির প্রায় সবাই দগ্ধ হন। এর মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এনে ভর্তি করা হয়েছিল। একে একে তাদের ৩৫ জনই মারা গেছেন।

বিস্ফোরণের এই ঘটনায় ফতুল্লার মডেল থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবীর বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্তের জন্য সিআইডি’র কাছে হস্তান্তর করা হয়।

আরও পড়ুন-

না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ পশ্চিম তল্লা বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর