Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত রোগী


৫ নভেম্বর ২০২০ ১৬:২৮

ঢাকা: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সারাদেশে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৪ জন এবং নারী তিন জন। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ২১ জনে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৮৪২ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ১৬ হাজার ছয় জনে। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৩৩ হাজার ৫৮৮ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১৪টি পরীক্ষাগারে ১৫ হাজার ৪০টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ২২৫টি নমুনা পরীক্ষা করা হয়। ফলে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৪ হাজার ৯০২টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ১০ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৩০ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ১৯ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৪ হাজার ৬৩৬ জন (৭৭ দশমিক ৯৮ শতাংশ) এবং নারী এক হাজার ৩৮৬ জন (২৩ দশমিক ০২ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুজন এবং ষাটোর্ধ্ব ১৪ জন। ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রামের একজন এবং রাজশাহী বিভাগের একজন।

গতকাল বুধবারের (৪ নভেম্বর) বিজ্ঞপ্তি অনুসারে, আক্রান্তদের মধ্যে আগের ২৪ ঘণ্টায় ২১ জন মারা যান। ১৩ হাজার ৯১৪টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় এক হাজার ৫১৭ জনের মধ্যে।

করোনা টপ নিউজ মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর