Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শক্তিশালী নেটওয়ার্ক গঠনের প্রতিশ্রুতি টাওয়ার প্রতিষ্ঠানগুলোর


৫ নভেম্বর ২০২০ ২০:৫৫

ঢাকা: গ্রাহক সেবার মান উন্নয়নে শক্তিশালী মোবাইল নেটওয়ার্ক কাঠামো গঠন এবং প্রত্যন্ত এলাকা পর্যন্ত এর সুফল পৌঁছে দিতে টাওয়ার প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিটিআরসি কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের কমিশনার ইঞ্জিনিয়ার মো. মুহিউদ্দিন আহমেদের উপস্থিতিতে অনুষ্ঠিত ওই বৈঠকে চারটি লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা তাদের অপারেশনাল কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন।

সামিট কমিউনিকেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আরিফ আল ইসলাম জানান, তারা বাংলালিংকের সঙ্গে সার্ভিস লেভেল এগ্রিমেন্ট সম্পন্ন সাপেক্ষে ২৫৯টি টাওয়ার নির্মাণে চুক্তিবদ্ধ হয়েছে। ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে ১৫০ টি এবং ২০২১ সালের ফেব্রুয়ারি অবধি বাকি ১০৯টি টাওয়ার নির্মাণ করবে তারা।

ইডটকো বাংলাদেশ লিমিটেডের পরিচালক (প্রকৌশল) সাব্বির আহমেদ জানান, তার প্রতিষ্ঠান ইতোমধ্যে টাওয়ার নির্মাণ কার্যক্রম চালু রেখেছে। তবে অপারেশনাল কার্যক্রম পরিচালনায় কিছু প্রতিবন্ধকতার কথা তুলে ধরেন তিনি।

কীর্তনখোলা টাওয়ার বাংলাদেশ লিমিটেডের ইনফ্রাস্ট্রাকচার সার্ভিসেসের প্রধান আনিস আহমেদ জানান, বিভিন্ন অপারেটরের সঙ্গে তাদের বাণিজ্যিক আলোচনা প্রায় শেষের দিকে। শিগগরিই দেশের বিভিন্ন স্থানে টাওয়ার নির্মাণ শুরু করতে পারবেন বলে তাদের প্রত্যাশা।

এবি হাইটেক কনসোর্টিয়াম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হোসেন মঞ্জুরুল হাসান বলেন, ‘আগামী তিন মাসে তিনশ টাওয়ার নির্মাণের পরিকল্পনা রয়েছে। মোবাইল অপারেটর রবি’র সঙ্গে ১০০ টাওয়ার নির্মাণে চুক্তিবদ্ধ হয়েছি। ইতোমধ্যে ৪৭টি টাওয়ার নির্মাণ করে তাদের বুঝিয়ে দিয়েছি। বাকি ৫৩টি টাওয়ারের কাজ চলতি মাসেই শেষ হবে।’

কমিশনের চেয়ারম্যান সব টাওয়ার লাইসেন্স প্রাপ্তদের মোবাইল অপারেটরদের সঙ্গে সমন্বয় ও সহযোগিতার মাধ্যমে কার্যক্রম পরিচালনার বিষয়ে গুরুত্বারোপ করেন। উপস্থিত প্রতিনিধিরা টাওয়ার নির্মাণে স্থানীয় সরকার পর্যায়ের প্রতিবন্ধকতার বিষয়ে কমিশনের দৃষ্টি আকর্ষণ করেন। পরে এ বিষয়ে কমিশন থেকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।

টাওয়ার প্রতিষ্ঠান বিটিআরসি মোবাইল নেটওয়ার্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর