Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবির নিখোঁজ ছাত্রীকে জড়িয়ে সিআইডিকে নিয়ে গুজব, ব্যবসায়ী কারাগারে


৬ নভেম্বর ২০২০ ১৭:৩৩

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার ব্যবসায়ী নিরঞ্জন বড়ালকে (৫০) কারাগারে পাঠিয়েছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি আসামিকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

শুক্রবার (৬ নভেম্বর) সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধনের কর্মকর্তা মো. জাহিদ এ তথ্য জানান। তিনি বলেন, ‘গত বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত চৌধুরী দুই দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

বিজ্ঞাপন

এর আগে, গত ৩ নভেম্বর নিরঞ্জন বড়ালের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

পুলিশ জানায়, আসামি নিরঞ্জন বড়াল তার ফেসবুক আইডি থেকে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিখোঁজ এক শিক্ষার্থীকে (তিথি সরকার) সিআইডির ছাদে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার’ এমন পোস্ট দিয়ে গুজব ছড়ায়। ওই পোস্টটি দ্রুত বিভিন্ন ফেসবুক আইডি ও পেজে ভাইরাল হয়। যা সম্পূর্ণ অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত। নিরঞ্জন বড়াল একজন ব্যবসায়ী। তার ফেসবুক আইডি ব্যবহারের মাধ্যমে দীর্ঘদিন ধরে বিভিন্ন সময় সরকার ও রাষ্ট্রবিরোধী, ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতি, বিভিন্ন ভুয়া তথ্য ও সংবাদ পোস্ট এবং শেয়ার করে গুজব ছড়িয়ে আসছিলেন।

ওই ঘটনায় ২ নভেম্বর রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করে সিআইডি।

গুজব ছড়ানোর অভিযোগ টপ নিউজ নিরঞ্জন বড়াল ফেসবুক সিআইডি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর