Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বসলো ৩৭তম স্প্যান, দৃশ্যমান পদ্মাসেতুর সাড়ে ৫ কিলোমিটার


১২ নভেম্বর ২০২০ ১৭:০৭

ঢাকা: পদ্মাসেতুর ৩৭তম স্প্যান স্থাপন করা হয়েছে। এর ফলে এখন নদীর উপর সেতুকাঠামো দৃশ্যমান হয়েছে সাড়ে ৫ কিলোমিটারের বেশি। বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে মাওয়া প্রান্তে মূল নদীতে ৩৭তম স্প্যান স্থাপন প্রক্রিয়া শেষ হয়। এর ৭ দিন আগে বসেছিল ৩৬তম স্প্যান।

সংশ্লিষ্টরা জানান, আর মাত্র অর্ধকিলোমিটার দৃশ্যমান হলেই পুরো সেতু দেখা যাবে। সংযোগ ঘটবে শরিয়তপুর ও মুন্সিগঞ্জ প্রান্তের। এই আধা কিলোমিটারের জন্য আর বাকি রয়েছে মাত্র ৪টি স্প্যান বসানো। এর মধ্যে ২টি চলতি মাসে এবং বাকি দু’টি ডিসেম্বরের প্রথমমার্ধে বসানো হবে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

৪১টি স্প্যানের পদ্মাসেতুতে এখন বাকি থাকবে ৪টি। সেতু কর্তৃপক্ষ জানায়, এরপর ১৬ নভেম্বর ৩৮তম, ২৩ নভেম্বর ৩৯তম, ২ ডিসেম্বর ৪০তম স্প্যান উঠানো হবে। এরপর পদ্মাসেতুর সবশেষ এবং ৪১তম স্প্যানটি বসবে ১০ ডিসেম্বর সেতুর ১২ এবং ১৩ নম্বর খুঁটিতে।

সেতু সচিব মো. বেলায়েত হোসেন সারাবাংলাকে জানান, চলতি মাসেও আরও ২টি স্প্যান বসানো হবে। ডিসেম্বরের মধ্যে বাকি স্প্যান বসিয়ে দেওয়া হবে। এখন প্রতি সপ্তাহে পদ্মা সেতুতে স্প্যান যোগ হতে থাকবে।

২০২১ সালের ডিসেম্বরে খুলবে বাংলাদেশের স্বাধীনতার পর সবচেয়ে বড় কোনো নির্মাণ অবকাঠামো এবং সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় সেতু পদ্মাসেতু। প্রমত্তা নদীর ওপর তখন গাড়ি চলতে দেখা যাবে।

৩৭স্প্যান পদ্মাসেতু সেতুকাঠামো

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর