Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাস্ক না পরায় ৩০ জনকে আটক, পরে জরিমানায় মুক্ত


১২ নভেম্বর ২০২০ ১৮:২৭

চট্টগ্রাম ব্যুরো: মাস্ক না পরায় চট্টগ্রাম নগরীতে ৩০ জনকে আটকের পর জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সেইসঙ্গে আরও ৭৩ জনকে তাৎক্ষণিক অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) নগরীর টেরিবাজার, হাজারিগলি ও চেরাগি পাহাড়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক এবং হকার্স মার্কেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আলী হাসান অভিযান চালান।

ম্যাজিস্ট্রেট উমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘অভিযানে বিভিন্ন শ্রেণিপেশার, শিক্ষিত-অশিক্ষিত অনেকের মুখে মাস্ক পাইনি। অনেকের মুখে মাস্ক থাকলেও সেটা ঠিকভাবে পরেননি। তারা বিভিন্ন অজুহাত দেখিয়েছেন। অথচ করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় স্বাস্থ্যবিধি অনুসারে মাস্ক পরিধান বাধ্যতামূলক। তারা জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছেন এবং অন্যদের স্বাস্থ্যঝুঁকি বাড়াচ্ছেন।’

মুখে মাস্ক না থাকায় প্রথমে ৩০ জনকে আটক করে কোতোয়ালি থানায় পাঠানো হয়। পরে জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেওয়া হয়। এই ৩০ জনসহ মোট ৮৯ জনের কাছ থেকে ১৭ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

এদিকে ম্যাজিস্ট্রেট আলী হাসান এক ঘন্টা ধরে নগরীর হকার্স মার্কেটে অভিযান চালিয়ে মাস্ক না পরায় ১৪ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করেন। তিনি মার্কেটে করোনা মোকাবিলায় সচেনতনতার বার্তাও প্রচার করেন।

জরিমানা না পরায় মাস্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর